এমি পুরস্কার জিতলেন যারা 

অনুষ্ঠিত হয়ে গেল ৭৬তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডসের আসর। গতকাল রোববার রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের পিকক থিয়েটারে অনুষ্ঠিত হয় আসর। ৭৬তম এমি অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেয়েছিলেন জনপ্রিয় মার্কিন গায়িকা ও অভিনেত্রী সেলেনা গোমেজসহ অনেকে। এবারের আসরে কাদের হাতে উঠলো পুরস্কার?

৭৬তম এমির আসরে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন জাপানের হিরোয়ুকি সানাদা। ‘শোগান’ সিরিজের জন্য পুরস্কার পান তিনি। আর সেরা অভিনেত্রী হয়েছেন জাপানের আরেক তারকা আনা সোয়াই। দুই জনের ঝুলিতে এটাই প্রথম এমি পুরস্কার।

৭৬তম এমি বিজয়ীদের তালিকা- ড্রামা সিরিজ: ‘শোগান’ কমেডি সিরিজ: ‘হ্যাকস’ লিমিটেড বা অ্যানথোলজি সিরিজ: ‘বেবি রেইন্ডার’ অভিনেতা (ড্রামা সিরিজ): হিরোউকি সানাডা, ‘শোগান’ অভিনেতা (কমেডি সিরিজ): জেরেমি অ্যালেন হোয়াই, ‘দ্য বিয়ার’ অভিনেতা (লিমিটেড/অ্যানথোলজি সিরিজ): রিচার্ড গাড, ‘বেবি রেইন্ডার’ অভিনেত্রী (ড্রামা সিরিজ): আনা সাওয়াই, ‘শোগান’ অভিনেত্রী (কমেডি সিরিজ): জিন স্মার্ট, ‘হ্যাকস’ অভিনেত্রী (লিমিটেড সিরিজ/মুভি): জুডি ফস্টার, ‘ট্রু ডিটেকটিভ’ পরিচালক (ড্রামা সিরিজ): ফ্রেডেরিক ই. ও. টোয়ে, ‘শোগান’: ‘ক্রিমসন স্কাই’ পরিচালক (কমেডি সিরিজ): ক্রিস্টোফার স্টোরার, ‘দ্য বিয়ার’: ‘ফিশার’ পরিচালক (লিমিটেড সিরিজ): স্টিভেন জাইলিয়ান, ‘রিপলি’

এবারের আসরে ২০২৩ সালের ১ জুন থেকে ২০২৪ সালের ৩১ মে পর্যন্ত মুক্তিপ্রাপ্ত অনুষ্ঠানের মধ্য থেকে সেরাদের স্বীকৃতি দেওয়া হয়েছে। অ্যাকাডেমি অব টেলিভিশন আর্টস অ্যান্ড সায়েন্সেসের এই জমকালো আয়োজন সঞ্চালনা করেছেন কানাডিয়ান অভিনেতা-কমেডিয়ান ইউজিন লেভি ও তার ছেলে অভিনেতা ড্যান লেভি।

news24bd.tv/TR