দেশীয় ফোরজি স্মার্টফোন বাজারে আনলো গ্রামীণফোন ও সিম্ফনি

গ্রামীণফোন ও মোবাইল ফোন নির্মাতা সিম্ফনি দেশের বাজারে যৌথভাবে ফোর–জি স্মার্টফোন নিয়ে এসেছে। বাংলাদেশে তৈরি সিম্ফনি অ্যাটম ফাইভ মডেলের ফোনটিতে ১.৬ গিগাহার্টজ গতির অক্টাকোর প্রসেসর থাকায় একসঙ্গে একাধিক কাজও দ্রুত করা যায়।

এই ফোনটির দাম ধরা হয়েছে ৮ হাজার ৪৯৯ টাকা (ভ্যাট ছাড়া)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার (১৫ সেপ্টেম্বর) এই তথ্য জানিয়েছে গ্রামীণফোন।

আরও পড়ুন: নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ বাংলাদেশ পর্বের টাইটেল স্পন্সর এআইইউবি

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৬ দশমিক ৭৫ ইঞ্চি এইচডি (হাই ডেফিনেশন) প্লাস পর্দার ফোনটির ধারণক্ষমতা ৬৪ গিগাবাইট। ৪ গিগাবাইট র‍্যামযুক্ত ফোনটিতে চাইলে বাড়তি ৪ গিগাবাইট র‍্যাম যুক্ত করা যায়। ফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিও রয়েছে, ফলে বড় আকারের ভিডিও সংরক্ষণের পাশাপাশি দীর্ঘ সময় ব্যবহার করা যায়।

অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলা ফোনটির পেছনে ৫২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এর ফলে সহজেই উন্নত মানের ছবি বা ভিডিও ধারণ করা যায়। সোনালি, নীল, কালো ও ধূসর রঙে বাজারে আসা ফোনটি কিনলে সাশ্রয়ী মূল্যে গ্রামীণফোনের ইন্টারনেট প্যাকেজ কেনা যাবে।

এদিকে নতুন ফোনটির বিষয়ে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, ‘সিম্ফনির সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে সিম্ফনি অ্যাটম ফাইভ স্মার্টফোন আনতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের হাতে সাশ্রয়ী, আধুনিক ও উদ্ভাবনী প্রযুক্তি পৌঁছে দিতে আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন এ পদক্ষেপ। আমাদের বিশ্বাস, ফোনটি গ্রাহকদের মধ্যে সাড়া ফেলবে। ’ 

news24bd.tv/SC