যাত্রী খরায় ঢাকা-কলকাতা রুটের নভোএয়ার ফ্লাইট বন্ধের ঘোষণা

শেখ হাসিনা সরকার পতনের পর বাংলাদেশে অবস্থিত ভারতীয় দূতাবাস ভিসা কার্যক্রম সীমিত করায় ঢাকা-কলকাতা রুটে বিমানপথে যাত্রী কমে গিয়েছে। সেজন্য তাই ঠেকাতে ফ্লাইট বন্ধের ঘোষণা দিয়েছে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার।

সোমবার (১৬ সেপ্টেম্বর) নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেসবাউল ইসলাম এক গণমাধ্যমকে এই তথ্য জানান।

তিনি বলেন, “ভিসা না পাওয়ায় বাংলাদেশ থেকে অধিকাংশ যাত্রী ভারতে যেতে পারছে না। ফ্লাইটগুলোতে যাত্রী অর্ধেকেরও কম। সেজন্য সোমবার থেকে কলকাতা রুটে ফ্লাইট সাময়িকভাবে বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। ” ভিসা কার্যক্রমে গতি এলে এই রুটে ফের ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন মেসবাউল।

নভোএয়ারের আরেকজন কর্মকর্তা জানান, ‘ঢাকা থেকে কলকাতা রুটে আগে প্রতিদিন একটি করে সপ্তাহে সাতটি ফ্লাইট ছিল আমাদের। মাসে প্রায় দুই হাজারের বেশি যাত্রী যাতায়াত করতেন। বর্তমানে এই রুটে তিনটি ফ্লাইট চলছে। তাতেও লস হচ্ছিলো। যাত্রী নেই বললেই চলে। ’

উল্লেখ্য, ২০১৬ সালের ডিসেম্বরে ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট চালু করে নভোএয়ার। ২০২০ সালে কোভিড মহামারীর সময়ে এই রুটে কিছুদিন ফ্লাইট বন্ধ রেখেছিলো নভোএয়ার।

এর আগে যাত্রী খরায় বাংলাদেশ থেকে আরেক বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলার ঢাকা-কলকাতা রুটে ১৪টি ফ্লাইটের জায়গায় চলেছে ছয়টি, এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৪টির থেকে কমিয়ে সাতে নামিয়েছে। এর পাশাপাশি কমেছে ঢাকা-চেন্নাই ও ঢাকা-দিল্লি ফ্লাইট সংখ্যাও।

news24bd.tv/SC