মণিপুরে সাবেক ভারতীয় সেনা সদস্যকে হত্যা

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্যে দেশটির এক সাবেক সেনা সদস্যকে পিটিয়ে হত্যা করা হয়েছে। হিন্দু সংখ্যাগুরু মেইতেই সম্প্রদায়ের সাথে কুকিদের সংঘাতের মাঝেই লালবই মেইতে নামে সাবেক এই সেনা সদস্যের নিহতের খবর আসলো।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালের দিকে ইম্ফল পশ্চিম জেলার সেকমাই এলাকায় একটি বাফার জোনে নিজের গাড়ির ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। লালবই মেইতে মণিপুরের ক্যাংপোকপি জেলার মোতবাং এলাকার বাসিন্দা।

ভারতীয় সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত সৈন্য ছিলেন তিনি। লালবই মেইতে ভুলেই ওই বাফার জোনে ঢুকে পড়েছিলেন বলে জানা গেছে। সেই জেরে উত্তেজিত একদল জনতা তাকে পিটিয়ে হত্যা করেছে।

পরে স্থানীয়রা তার মরদেহ শনাক্ত করেন এবং পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সাবেক ওই সেনা সদস্যের মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় স্থানীয় থানায় ভুক্তভোগীর পরিবার এফআইআর দায়ের করেছে বলে জানিয়েছে পুলিশ।

মণিপুর পুলিশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেছেন, সাবেক ওই সেনাসদস্য অজ্ঞাত দুর্বৃত্তদের হামলায় নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যে এই ঘটনার তদন্ত শুরু হয়ে গেছে।

(সূত্র: হিন্দুস্তান টাইমস)

news24bd.tv/SC