এবি পার্টি থেকে সরে দাঁড়ালেন ব্যারিস্টার রাজ্জাক

আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) থেকে সরে গেলেন দলটির প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। বিষয়টি শনিবার সামনে আসলেও গত ১৭ আগস্ট প্রধান উপদেষ্টার পদে দায়িত্ব পালনে অপারগতার সিদ্ধান্ত জানিয়ে এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জুকে খুদে বার্তা পাঠান রাজ্জাক।

ক্ষুদেবার্তায় রাজ্জাক লেখেন, ‘আমি আমার অসুস্থতার কারণে এবি পার্টির প্রধান উপদেষ্টার পদ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি। ’ একই সঙ্গে এই সিদ্ধান্তের পেছনে কিছু বিষয়ে মতের অমিলকেও কারণ হিসেবে উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে মজিবুর রহমান মঞ্জু সাংবাদিকদের বলেন, ‘গত কয়েক মাস যাবৎ তিনি ক্যান্সারজনিত অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি আছেন। চলতি সপ্তাহে তার ঝুঁকিপূর্ণ অপারেশন হবে। অতএব তার অসুস্থতার বিষয়টি একান্ত মানবিক। যার জন্য তিনি প্রধান উপদেষ্টার দায়িত্ব পালনে অপারগতার কথা জানিয়েছেন।

তিনি আরও বলেন, আমাদের দলের নাম নির্ধারণ বিষয়ে তার ভিন্নমত ছিল কিন্তু দলের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সভায় সর্বসম্মত উপায়ে দলের নাম ও প্রতীক নির্ধারণ করা হয়েছে। বিষয়টিতে তিনি একটু মনক্ষুণ্ন ছিলেন। এ ছাড়া অন্য কোনো বিষয়ে তার ভিন্নমত বা মতপার্থক্যের বিষয় আমার জানা নেই। ’

তবে এবি পার্টির একটি সূত্র বলছে, বর্তমানে যুক্তরাজ্যের একটি হাসপাতালে চিকিৎসাধীন আব্দুর রাজ্জাক। গত ৩০ আগস্ট তার অস্ত্রোপচার হয়েছে। তার শারীরিক অবস্থাও ভালো নয়।

২০১৮ সালে একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চেয়ে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেলের পদ থেকে পদত্যাগ করেন আব্দুর রাজ্জাক। ২০২১ সালে সুপ্রিম কোর্টের সিনিয়র এই আইনজীবীকে প্রধান উপদেষ্টা করার ঘোষণা দেয় এবি পার্টি। তিনি দীর্ঘদিন ধরেই যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখান থেকে অনলাইনে দলীয় ফোরামে অংশ নিতেন।

news24bd.tv/FA