পেনাল্টি-সৌভাগ্যে মান বাঁচলো রিয়ালের

লা লিগায় আবারও হোঁচট খেল রিয়াল মাদ্রিদ। লিগের বর্তমান চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচে পয়েন্ট খোয়ানোর পর দ্বিতীয় ম্যাচে তুলে নিয়েছিল দারুণ এক জয়। তবে লাস পালমাসের মাঠে খেলতে এসে ফের পয়েন্ট খুইয়েছে দলটি। ভাগ্য সঙ্গে না থাকলে অবশ্য ক্যানারি আইল্যান্ড থেকে পয়েন্ট ছাড়াই মাদ্রিদে ফিরতে হতো রিয়ালকে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) লাস পালমাসের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল। লিগের তিন রাউন্ড শেষে গ্যালাক্টিকোদের পয়েন্ট মাত্র ৪। আছে টেবিলের পাঁচে।

গ্রান কানারিয়াতে কোনো কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে রিয়াল। ম্যাচের পঞ্চম মিনিটেই অলি ম্যাকবার্নির পাস থেকে রিয়ালের ডিফেন্সকে বোকা বানিয়ে দূরের পোস্ট থেকে বল জালে জড়ান আলবের্তো মলেরো। শুরুতেই পিছিয়ে পড়া রিয়াল এরপর মুহুর্মুহু আক্রমণ চালায় প্রতিপক্ষ শিবিরে। তবে আসেনি কাঙ্ক্ষিত গোল।

২৪তম মিনিটে ফেদে ভালবের্দের শট দারুণভাবে ঠেকিয়ে দেন লাস পালমাস গোলরক্ষক ইয়াসপার সিলিসেন। এরপর ২৯তম মিনিটে কিলিয়ান এমবাপ্পে এবং ৩৭তম মিনিটে আন্টোনিও রুডিগারকেও হতাশ করেন সাবেক এই বার্সেলোনা কিপার।

পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া রিয়াল দ্বিতীয়ার্ধেও চালায় সাঁড়াশি আক্রমণ। ভিনিসিয়ুস জুনিয়র, কিলিয়ান এমবাপ্পের সঙ্গে বদলি হয়ে নামা রদ্রিগো গোজ ব্যতিব্যস্ত রাখেন স্বাগতিক রক্ষণকে। আক্রমণের ধারাবাহিকতায় ৬৭তম পেনাল্টি উপহার পায় রিয়াল। স্পটকিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান তারকা ভিনি।

রিয়াল শেষের দিকে পেতে পারতো গোল। ৮৫তম মিনিটে এমবাপ্পে বল নিয়ে ঢুকে পড়েছিল ডি বক্সে। তবে শট গোলে রাখতে পারেননি। উল্টো ৮৮তম মিনিটে আচমকা গোল খেয়ে বসে রিয়াল। অফসাইডের কারণে সেই গোলটি অবশ্য বাতিল করে দেন রেফারি। সেটি অবশ্য বাতিল না হলে লিগে প্রথম হারটা গতকাল রাতে দেখেই ফেলতো তারকাবহুল রিয়াল।

news24bd.tv/SHS