পশ্চিমবঙ্গে হাত দিলে আপনার গদি থাকবে না: মোদিকে মমতার হুঁশিয়ারি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে পশ্চিমবঙ্গকে অস্থিতিশীল করার অভিযোগ এনে রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি তার রাজ্যকে অস্থিতিশীল করা হয়, তাহলে মোদিকে গদি থেকে সরিয়ে দেওয়া হবে।

বুধবার বিকেলে রাজ্যে পুলিশের সঙ্গে অবরোধ ডাকা বিজেপি সমর্থকদের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় এ মন্তব্য করেন মমতা। আরজি কর হাসপাতালের নারী ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় বুধবার রাজ্যে ১২ ঘণ্টার ‘বাংলা বনধ’ কর্মসূচি দেয় বিজেপি। এদিন কর্মসূচি পালন করতে আসা বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের সরিয়ে দিতে পুলিশ কাঁদানে গ্যাস ব্যবহার করে।

বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে মমতা বলেন, ‘কেউ কেউ মনে করছেন এটা বাংলাদেশ! আমি বাংলাদেশকে ভালোবাসি। ওরা আমাদের মতো কথা বলে। ওদের সংস্কৃতি আর আমাদের সংস্কৃতি এক। কিন্তু মনে রাখবেন, বাংলাদেশ একটা আলাদা রাষ্ট্র, আর ভারতবর্ষ একটা আলাদা রাষ্ট্র’।

মোদিকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘মোদি বাবু, আপনার পার্টিকে দিয়ে আগুন লাগাচ্ছেন। মনে রাখবেন বাংলায় যদি আগুন লাগান, আসামও থেমে থাকবে না। নর্থইস্টও থেমে থাকবে না। উত্তরপ্রদেশও থেমে থাকবে না। বিহার-ঝাড়খণ্ড-দিল্লিও থেমে থাকবে না। আপনার চেয়ারটা টলমল করে দেব’।

news24bd.tv/FA