ফের রিমান্ডে শাকিল-রুপা, একই মামলায় ৭ দিনের রিমান্ডে গোলাপ

আদাবর থানায় গার্মেন্টসকর্মী হিমেল হত্যা মামলায় সাংবাদিক দম্পতি শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। একই মামলায় সাত দিনের রিমান্ডে পাঠানো হয়েছে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবাহন গোলাপকে।

আজ সোমবার (২৬ আগস্ট) বিকেল ৫টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের ১৪ নম্বর কোর্টে তাদের তোলা হয়। পরে উভয়পক্ষের আইনজীবীরা শুনানিতে অংশ নেন। শুনানিতে তিন আসামিরই ১০ দিনের রিমান্ড আবেদন করলে, আদালত গোলাপের সাত দিন এবং অপর দুই আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল রাজধানীর নাখালপাড়া থেকে গ্রেপ্তার করা হয় গোলাপকে। এর আগে, গত ২১ আগস্ট শাকিল-রুপা দম্পতিকে শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

মামলা থেকে জানা যায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগস্ট রুবেলসহ কয়েকশ ছাত্র-জনতা সকাল ১১টার দিকে আদাবর থানার রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করে। এ সময় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতীলীগ, কৃষকলীগ, মৎসজীবী লীগের নেতাকর্মীরা গুলি চালায়। এতে রুবেল গুলিবিদ্ধ হয়। পরে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ২২ আগস্ট আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম।  

এ মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন শেখ হাসিনার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ক্রিকেটা সাকিব আল হাসান, নায়ক ফেরদৌস, ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

news24bd.tv/SHS