নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস নদীতে, নিহত ৪১

নেপালের তানাহুন জেলায় সড়ক দুর্ঘটনার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ জনে। মহারাষ্ট্রের মন্ত্রী গিরিশ মহাজন শুক্রবার মুম্বাইতে এক সংবাদ সম্মেলনে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। খবর এনডিটিভির

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ২৩ আগস্ট নেপালের তানাহুন জেলার আইনপাহারায় প্রায় ৪৩ জন যাত্রী নিয়ে একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। এদের মধ্যে বেশিরভাগই ভারতীয় পর্যটক। বাসটি রাস্তা থেকে ছিটকে নদীতে পড়ে যায়।

মহারাষ্ট্রের মন্ত্রী গিরিশ মহাজন জানান, ওই বাসে ৪৩ জন যাত্রী ছিলেন। তবে ঠিক কত জন মহারাষ্ট্রের বাসিন্দা ছিলেন তার সঠিক পরিসংখ্যান এখনও তাদের হাতে আসেনি। রাজ্য সরকার দিল্লি, নেপালের প্রশাসন ও ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছে। কেন্দ্র জানিয়েছে, বিমানবাহিনীর হেলিকপ্টারে করে মরদেহ ভারতে ফিরিয়ে আনা হবে। পরে পরিচয় নিশ্চিত হয়ে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, নিহতরা নেপালে ঘুরতে গিয়েছিলেন। সেখানে পোখরা শহরের একটি রিসর্টে ছিলেন। সেখান থেকে কাঠমান্ডু যাচ্ছিলেন তারা। বাসটিতে উত্তরপ্রদেশের নম্বরপ্লেট ছিল। ভারত দুর্ঘটনার কারণ জানতে চায়। নেপাল প্রশাসনের সঙ্গে কথা হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে তারা।

news24bd.tv/তৌহিদ