তৃতীয় দিন শেষে শক্ত অবস্থানে টাইগাররা

তৃতীয় দিন শেষে পাকিস্তানের ৪৪৮ রানে ইনিংসের জবাবে দমে যায়নি বাংলাদেশ। স্বাগতিকদের চোখে চোখ রেখেই লড়ছে টাইগাররা। শুক্রবার (২৩ আগস্ট) তৃতীয় দিন শেষে বাংলাদেশ সংগ্রহ করেছে ৩১৬ রান। ৫ উইকেট হারালেও চার টাইগার ব্যাটসম্যান তুলেছেন ফিফটি।

এদিকে তৃতীয় সেশনে পাকিস্তানি বোলারদের বিপক্ষে ধৈর্য্যের পরিচয় দিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। ষষ্ঠ উইকেটে মুশফিকুর রহিম ও লিটন দাসের ৯৮ রানের জুটি প্রতিপক্ষ বোলারদের রুখে দিয়েছে। রাওয়ালপিন্ডিতে এইদিন লিটন ওয়ানডে স্টাইলে ব্যাটিং করেছেন। মুশফিকের ৫৫ রানের বিপরীতে ৫২ রানে অপরাজিত আছেন লিটন।

এইদিন গতকালের দলীয় ২৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তবে শুরুটা ভালো হয়নি। দলীয় সংগ্রহে ৪ রান যোগ হতেই মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ক্যাচে ড্রেসিংরুমে ফেরেন জাকির হাসান। পরে দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১৬ রান করে দ্রুত ডাগআউটে ফেরেন।

আরও পড়ুন: বাংলাদেশ ‘এ’ দল এবং পাকিস্তান শাহিনসের মধ্যকার টেস্ট ড্র

দলীয় ৫৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন সাদমান ইসলাম-মমিনুল হক। তৃতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ের মঞ্চ প্রস্তুত করে দেন তারা। ৪৫ রানে অপরাজিত থেকে দ্বিতীয় সেশন শুরু করে ক্যারিয়ারের ১৯তম ফিফটি পাওয়ার পরেই ড্রেসিংরুমে ফেরেন মমিনুল।

ফিফটি করেই সাজঘরে ফেরেন মমিনুল। ২ বছরের বেশি সময় পর এই টেস্ট দিয়ে দীর্ঘ সংস্করণে ফেরা সাদমান ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির পথেও ভালোভাবে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু মাত্র ৭ রানে নিজের সেঞ্চুরি মিস করেন তিনি। তার ২৮৩ বলের ইনিংসটি থামে ৯৩ রানে।

news24bd.tv/SC