বন্যার্তদের সহায়তায় ফান্ড রেইজিংয়ের উদ্যোগ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

ভারত থেকে আসা নদীগুলোর বাঁধ খুলে দেওয়ায় নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, সিলেট, খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন এলাকাগ ঢল ও বন্যার কবলে পড়েছে। এমন অবস্থায় দেশব্যাপী বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এ কর্মসূচি সফল করতে পাবলিকলি ফান্ড তোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ বুধবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. আবু বাকের মজুমদারের পাঠানো এক বিবৃতি এ তথ্য জানানো হয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ বর্তমানে এক সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ভারত থেকে আসা উজানের নদীগুলোর বাঁধ খুলে দেওয়ায় নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, সিলেট, খাগড়াছড়িসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকাগুলো পাহাড়ি ঢল ও বন্যার কবলে পড়েছে। একই সঙ্গে, দেশের উত্তরাঞ্চলেও বন্যার সম্ভাবনা দেখা দিয়েছে। এই প্রেক্ষাপটে, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ সারাদেশে রেসকিউ অপারেশন এবং ত্রাণ বিতরণ কর্মসূচি চালু করতে যাচ্ছে।  

এই কার্যক্রম সফলভাবে পরিচালনার লক্ষ্যে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন একটি পাবলিক ফান্ড রেইজিং উদ্যোগ শুরু করছে। সকল ছাত্র আন্দোলনের সমন্বয়ক এবং ভলান্টিয়ারদের আহ্বান জানানো হচ্ছে, আপনারা নিজ নিজ জেলা-উপজেলায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন এবং জনসাধারণের সঙ্গে সমন্বয় করে স্বেচ্ছাসেবী দল গঠন করুন। কেন্দ্রীয় প্রতিনিধি দল আপনাদের সাথে সমন্বয় করে বন্যাকবলিত এলাকার মানুষদের জন্য রেসকিউ অপারেশন ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবে।

সকলকে অনুরোধ করা হচ্ছে, নিজ নিজ এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য একাধিক হটলাইন নম্বর চালু করুন এবং নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করুন। নিকটস্থ নিরাপদ আশ্রয়স্থলগুলো চিহ্নিত করে তা সংশ্লিষ্ট এলাকার মানুষদের জানিয়ে দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ফান্ড রেইজিং একাউন্ট ডিটেইলঃ মোহাম্মদ আনিছুর রহমান ২০৫০৩১০০২০০২৯১০০৪

বাড্ডা ব্রাঞ্চ, ঢাকা ইসলামী ব্যাংক বাংলাদেশ লি সুইফট কোড: IBBLBDDH রাউটিং নম্বর: 125260341

news24bd.tv/তৌহিদ