ডিএনসিতে বক্তৃতা দেবেন ওবামা

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের (ডিএনসি) মঞ্চে বক্তৃতা দেবেন। নভেম্বরের নির্বাচনে দেশের পরবর্তী প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসকে সমর্থন দেওয়ার অংশ হিসেবে ডিএনসির এই সম্মেলনে যোগ দেবেন তিনি।  

ভাষণের বিষয়টি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমের একাউন্টে নিশ্চিত করেছেন তিনি। ওবামা বলেন, যে মঙ্গলবার (২০ আগস্ট) (আমেরিকান সময়), রাতে বক্তৃতা দেবেন।  তার কনভেনশনের ভাষণটি "কী ঝুঁকিতে রয়েছে" এবং কেন হ্যারিস এবং তার রানিং মেট টিম ওয়ালজ "আমাদের পরবর্তী রাষ্ট্রপতি এবং ভাইস প্রেসিডেন্ট হওয়া উচিত" তা ব্যাখ্যা করবে বলে পোস্টে উল্লেখ করেন তিনি।   ওবামা হোয়াইট হাউসে নির্বাচিত প্রথম কৃষ্ণাঙ্গ আমেরিকান প্রেসিডেন্ট ছিলেন। ৬৩ বছর বয়সী ওবামা রাজনীতিতে ব্যাপক প্রভাব বজায় রেখেছেন। তিনি হ্যারিসকে নির্বাচনী প্রচারণায় সাহায্য করেছেন। আগামী ৫ নভেম্ভবর প্রথম কৃষ্ণাঙ্গ ও দক্ষিণ এশীয় বংশোদ্ভূত হ্যারিস, নারী প্রেসিডেন্ট হিসেবে ইতিহাস গড়ার বিষয়ে আশাবাদী।  

ওবামার সঙ্গে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাকেও নির্বাচনী প্রচারণায় এর আগে দেখা গেছে। তিনি শুরু থেকেই হ্যারিসকে সমর্থন জানিয়ে এসেছেন। সূত্র: আল জাজিরা

news24bd.tv/এসএম