ইস্ট ওয়েস্ট মিডিয়ায় সন্ত্রাসীদের হামলা

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড এলাকায় প্রবেশ করে গণমাধ্যমগুলোর কার্যালয় ও গাড়িগুলো ভাঙচুর করেছে সন্ত্রাসীরা। এসময় এক নারী সাংবাদিকের ওপর হামলা চালায় তারা।

সোমবার (১৯ আগস্ট) দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে প্রায় দেড়শো জনের একটি সন্ত্রাসী দল দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে মিডিয়া গ্রুপের ভেতরে প্রবেশ করে। এসময় তারা নানা ধরণের স্লোগান দিয়ে প্রথমে রেডিও ক্যাপিটালের মধ্যে প্রবেশ করে ভাঙচুর শুরু চালায়।

রেডিও ক্যাপিটালের ভবনে থাকা আসবাব থেকে শুরু করে দরজা ও সম্প্রচার যন্ত্রগুলোর ওপর হামলা চালায় তারা। এসময় এক নারী সাংবাদিকের ওপর হামলা চালালে অন্য সাংবাদিকরা এসে তাকে নিরাপদে নিয়ে যায়।

সেখান থেকে বেরিয়ে কালের কণ্ঠ ও বাংলাদেশ প্রতিদিনের সামনে থাকা গণমাধ্যমগুলোর গাড়ি ভাঙচুর করে হামলাকারীরা। এ সময় মিডিয়াগুলোর ১১টি প্রাইভেট কার ও ৯টি মোটরবাইক ক্ষতিগ্রস্ত হয়।

প্রত্যক্ষদর্শী কালেরকণ্ঠের এক সাংবাদিক বলেন, আমরা অফিসের ভেতরেই ছিলাম। কিছু বুঝে ওঠার আগেই একদল সন্ত্রাসী লাঠিসোঁটা নিয়ে আমাদের রিসিপশনে ঢুকে ভাঙচুর শুরু করে। আমরা আসলে ভয়ে চুপসে গেছি। আমরা মনে হয় আজ প্রাণে বেঁচে ফিরলাম।

হামলার বিষয়ে রংপুরে অবস্থান করা সমন্বয়ক আবু বাকের মজুমদার বলেন, গণমাধ্যম কার্যালয়ে হামলাকারীদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো সম্পর্ক নেই৷ দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পাশাপাশি তিনটি ভবনে কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজ টোয়েন্টিফোর, নিউজ টোয়েন্টিফোর চ্যানেল, টি স্পোর্টস ও ক্যাপিটাল এফএম রেডিও অবস্থিত।

news24bd.tv/FA