সিনেমা থেকে বাদ পড়লেন ফেরদৌস 

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। ওপার বাংলাতেও জনপ্রিয়তা রয়েছে এই অভিনেতার। কলকাতায়ও বেশ কিছু সিনেমা করেছেন তিনি। এবার কলকাতার সিনেমা ‘মীর জাফর: চ্যাপ্টার টু’ থেকে বাদ পড়লেন ফেরদৌস।

গতকাল রোববার বিষয়টি দেশের এক গণমাধ্যমে জানিয়েছেন সিনেমাটির প্রযোজক রানা সরকার। ফেরদৌসের জায়গায় বাংলাদেশের আরেক অভিনেতা মোশাররফ করিম যুক্ত হতে পারেন বলেও জানান তিনি।

এই প্রযোজক বলেন, ‘গত ফেব্রুয়ারি থেকে ছবিটির কাজ শুরু করার কথা ছিল। কিন্তু ফেরদৌস সংসদ সদস্য হওয়ার পর ব্যস্ত হয়ে পড়েন। যোগাযোগ করেও তখন পাওয়া যাচ্ছিল না। পরে আমরা শুটিং পিছিয়ে দিই। ভেবেছিলাম, ফেরদৌস যখন সময় দেবেন, তখনই কাজ শুরু করব। কিন্তু আর কত সময় নেব। কিছুদিন ধরে যোগাযোগ করে তাঁকে পাচ্ছি না। ফোন, ফেসবুক কোথাও নেই তিনি। তাই বাধ্য হয়ে তাঁকে বাদ দিয়েছি। ’

তবে ফেরদৌসকে বাদ দেওয়ার সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সম্পর্কের বিষয়ও ইঙ্গিত দিয়েছেন এই প্রযোজক।

তিনি বলেন, ‘আমরা জেনেছি, বাংলাদেশে ছাত্রদের এই আন্দোলনে ফেরদৌসের কোনো ভূমিকা ছিল না। বরং ছাত্রদের বিপক্ষে তাঁর অবস্থান ছিল। এখানে একটি পাবলিক সেন্টিমেন্টের ব্যাপার আছে। কারণ, আমরা ছবিটি দুই বাংলায় মুক্তি দিতে চাই। সেভাবেই চিত্রনাট্য করা। এখন এই ছবিতে ফেরদৌস থাকলে বাংলাদেশে মুক্তির পর খারাপ প্রভাব পড়তে পারে। ’

শুধু তাই-ই নয়, এই আন্দোলনে যেসব তারকা বিপক্ষে বা চুপ ছিলেন, তাঁদের কাউকেই এই ছবিতে নিতে চান না প্রযোজক।

‘মীর জাফর: চ্যাপ্টার টু’ সিনেমায় বাংলাদেশ থেকে অভিনয় করছেন জিয়াউল রোশানসহ আরও কয়েকজন। কলকাতা থেকে আছেন শ্রীলেখা মিত্র, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সৌরভ দাস, প্রিয়াঙ্কা সরকার প্রমুখ।

news24bd.tv/TR