মৌলভীবাজারে ভারত থেকে আসা অবৈধ মহিষের চালান আটক

মৌলভীবাজারের বড়লেখায় ভারত থেকে আসা একটি অবৈধ মহিষের চালান আটক করেছে বিজিবি। শনিবার (১৭ আগস্ট) ভোররাতের দিকে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের কামিলপুর এলাকা থেকে এসব মহিষ আটক করা হয়েছে। আটক ৯টি ভারতীয় মহিষের বাজার মূল্য আনুমানিক ১২ লাখ ২০ হাজার টাকা।

বিজিবি জানায়, চোরাকারবারিরা শুক্রবার রাতে বড়লেখার পাথারিয়া পাহাড় সীমান্ত দিয়ে অর্ধশতাধিক ভারতীয় অবৈধ মহিষের চালান নিয়ে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি-৫২ ব্যাটালিয়নের অধীন বিওসিটিলা বিওপির ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার সিরাজুল ইসলাম ও জুড়ী কম্পানি কমান্ডার নায়েব সুবেদার হারুনুর রশীদের নেতৃত্বে বিজিবি সদস্যরা রাতভর অভিযান চালান।

স্থানীয়দের সহযোগিতায় শনিবার ভোররাতে বিজিবি সদস্যরা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের কামিলপুর এলাকা থেকে ৯টি ভারতীয় অবৈধ মহিষ আটক করেন। তবে বিজিবির অভিযানের টের পেয়ে এর আগেই চোরাকারাবরিরা পালিয়ে যান।

কমান্ডার সুবেদার সিরাজুল ইসলাম জানান, আটক ভারতীয় অবৈধ মহিষগুলোর বাজার মূল্য প্রায় ১২ লাখ ২০ হাজার টাকা। মহিষগুলো আটক করে ক্যাম্পে নেওয়া হয়েছে। সোমবার (১৮ আগস্ট) কাস্টমসের মাধ্যমে নিলাম করা হবে।

news24bd.tv/JP