আরজি করকাণ্ডে প্রতিক্রিয়া জানালেন হৃত্বিক রোশন

ভারতের আরজি করকাণ্ডের প্রতিবাদে সাধারণ মানুষের সঙ্গে কেবল টালিউডের তারকরাই নয়, গর্জে উঠলেন বলিউড তারকারাও। ক্ষোভ ছড়িয়েছে ভারতজুড়ে। তাই এই নির্মম ঘটনায় চুপ থাকতে পারলেন না বলি তারকারা। আরজি করকাণ্ডে অভিযুক্তদের 'কঠোর' শাস্তি দাবি জানিয়েছেন বলিউড অভিনেতা হৃত্বিক রোশন।

'ফাইটার' অভিনেতা তার এক্স-এ ন্যায়বিচারের দাবিতে বৃহস্পতিবার একটি পোস্ট করেন। যেখানে তিনি উল্লেখ করেছেন, এই ধরনের ঘটনা দ্রুত বন্ধ হওয়া উচিত এবং আসামিদের কঠোর শাস্তি দেওয়া উচিত যত দ্রুত সম্ভব।

হৃত্বিক বলেন, ‘আমাদের এমন একটি সমাজ গড়ে তুলতে হবে যেখানে আমরা সবাই সমানভাবে নিরাপদ বোধ করি। কিন্তু, তাতে কয়েক দশক লেগে যাবে। আশাকরি আমাদের ছেলে-মেয়েদের ক্ষমতায়নের মাধ্যমেই এটি সম্ভব। আগামী প্রজন্মের জন্য আরও অনেকটা ভালো হবে। কিন্তু, তার আগে পর্যন্ত কী হবে? ন্যায়বিচার হবে এই ধরনের নৃশংসতার? কঠোরভাবে শাস্তি দিয়ে এসব বন্ধ হওয়া উচিত। এমন শাস্তি, এত কঠোর হওয়া উচিত আইন, এই ধরনের অপরাধীদের জীবিত থেকে দিনের আলোকেও ভয় দেখায়। এটাই আমাদের দরকার। ’

অভিনেতা বলেন, ‘আমি তাদের মেয়ের বিচারের জন্য অপরাধীদের পরিবারের সঙ্গে রয়েছি এবং গত রাতে যে ডাক্তারের উপর হামলা হয়েছে, তাদের পাশে রয়েছি। ’ এর আগে বৃহস্পতিবার জেনেলিয়া ডি’সুজাও এই জঘন্য অপরাধের জন্য দায়ীদের মৃত্যুদণ্ডের কথা বলেছেন। তাঁদের ফাঁসি দেওয়া দরকার বলেও জানিয়েছেন অভিনেত্রী। ভুক্তভোগীর মধ্য দিয়ে যা গিয়েছিল তা পড়ে আমার মেরুদণ্ডে ঠাণ্ডা লেগেছে। একজন নারী, একজন জীবনরক্ষাকারী যিনি সেমিনার হল-এ ভয়াবহতার মুখোমুখি হন। পরিবার এবং তাঁর প্রিয়জনদের প্রতি শ্রদ্ধা। কী ধরণের ট্র্যাজেডির মুখোমুখি হচ্ছে তারা সেটা কল্পনাও করতে পারছি না। আমার কাছে স্বাধীনতার অর্থ, যখন আমাদের দেশের নারীরা সত্যিকারের নিরাপদ বোধ করতে পারবে। ’

সম্প্রতি কারিনা কাপুর খান, কঙ্গনা রানাউত ও প্রীতি জিনতা, আলিয়া ভাটসহ আরও বহু তারকা এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন।

আরও পড়ুন: আরজি কর কাণ্ডে আওয়াজ তুললেন আয়ুষ্মান ও আলিয়া

উল্লেখ্য, গত ৮ আগস্ট দিবাগত ভোররাত ৩-৬টার মধ্যে আর জি কর মেডিক্যাল কলেজে ধর্ষণের পর খুন করা হয় এক তরুণী চিকিৎসককে। ওই তরুণীর গলার একটি হাড় ভাঙা ছিল। তাই প্রাথমিক ধারণা, গলা টিপে হত্যা করা হয় তাকে। শরীরের নানা স্থানে ক্ষত পাওয়া গেছে। এরপরই বিক্ষোভে ফেটে পড়ে পশ্চিমবঙ্গ।

news24bd.tv/TR