শাহবাগে জামায়াত-শিবিরের অবস্থান

আওয়ামী নেতাকর্মীরা যাতে ১৫ আগস্ট ঘিরে কোনো অপতৎপরতা সৃষ্টি করতে না পারে সেজন্য রাজধানীর শাহবাগে অবস্থান নিয়েছেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভোর থেকেই তাদের শাহবাগে দেখা গেছে। এসময় জামায়াত ও শিবিরের কয়েকশ নেতাকর্মী শাহবাগের ফুল মার্কেট ও বিভিন্ন ফুটপাতে অবস্থান নেন।

এদিন সকাল সাড়ে ৮টায় সরেজমিনে শাহবাগে দেখা যায়, অবস্থান নিয়ে কেউ কেউ পাশের দোকান ও ফুটপাতে বসে আছেন। তাদের প্রায় বেশির ভাগের হাতেই প্লাস্টিকের পাইপ রয়েছে, যার মাথায় বাঁধা রয়েছে জাতীয় পতাকা।

কিছুক্ষণ পর পর এসব নেতাকর্মীদের ছোট ছোট দল শাহবাগ মোড়ের আশপাশে ঝটিকা মিছিল করছেন। কেউ কেউ আবার রাস্তায় ট্রাফিকের কাজ করছেন। কয়েকজনকে আবার দেখা গেল সরকারি ও ব্যক্তিগত গাড়ি পরীক্ষা করতে।

তাদের কথা বলে জানা গেছে, তাদের প্রায় সবাই জামায়াত-শিবিরের নেতাকর্মী। তবে পরিচয় গোপন রাখার কথা জানিয়েছেন তারা। যদিও সেখানে থাকা জামায়াত ইসলামীর শাহবাগ পশ্চিমের আমির শাহ মো. মাহফুজুল হকের দাবি, সাধারণ ছাত্র-জনতার সঙ্গে তারা অবস্থান নিয়েছে।

অবস্থানের কারণ হিসেবে তিনি বলেন, স্বৈরাচারী খুনি হাসিনা ভারত বসে তার নেতাকর্মীদের ১৫ আগস্টে ঢাকায় আসতে বলেছেন। যার পরিপ্রেক্ষিতে আজ শাহবাগসহ ঢাকার গুরুত্বপূর্ণ স্থানে ছাত্র-জনতা অবস্থান কর্মসূচি পালন করছে।

news24bd.tv/FA