পুরনো বন্ধু ড. ইউনূসের সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের ফোনালাপ

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। আলাপকালে আনোয়ার ইব্রাহিম বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠনে অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার কথা জানান।

বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে ড. মুহাম্মদ ইউনূস ও নিজের একটি ছবি শেয়ারের মাধ্যমে এ তথ্য জানান আনোয়ার ইব্রাহিম নিজেই। তিনি তাঁর পোস্টে লেখেন, গতকাল আমার পুরনো বন্ধু প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ফোনে আলাপ হয়েছে, তাঁকে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগের জন্য ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়েছি।

তিনি আরও লেখেন, মালয়েশিয়ার সাথে প্রফেসর ইউনূসের দীর্ঘদিনের সুসম্পর্ক রয়েছে। আমি তাঁকে আশ্বস্ত করেছি, মালয়েশিয়া বাংলাদেশের শান্তি ও নিরাপত্তা পুনর্গঠন ও পুনঃস্থাপনে অন্তর্বর্তী সরকারকে সাহায্য ও সমর্থন করতে প্রস্তুত রয়েছে।

সংখ্যালঘুসহ সকল বাংলাদেশি নাগরিকের সুরক্ষা ও সমান অধিকার রক্ষার আশ্বাস দেওয়ায় ড. ইউনূসের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম।

তিনি আরও লেখেন, অধ্যাপক ড. ইউনূস দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে যত তাড়াতাড়ি সম্ভব তাঁকে বাংলাদেশ সফর করার আমন্ত্রণ জানিয়েছেন।

news24bd.tv/JP