আন্তর্জাতিক উৎসবে যাচ্ছে বাংলাদেশের ‘মাথার ভেতর আপেল গাছ’

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে নির্মাতা জসীম আহমেদের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মাথার ভেতর আপেল গাছ’। ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন (আইএফএফএম)-এর অফিসিয়াল সিলেকশনে জায়গা পেয়েছে ছবিটি। ছবিটির প্রথম প্রদর্শনী হচ্ছে আগামী ২১ আগস্ট।

মোহাম্মদ ফজলে রাব্বি মৃধা পরিচালিত ছবিটির অন্যতম প্রযোজক আরিফুর রহমান খবরটি  নিশ্চিত করেছেন।

নির্মাতা জসীম আহমেদ ছবিটির নিবেদক। প্রযোজনা করেছেন যৌথভাবে তিন নির্মাতা- বিজন ইমতিয়াজ, আরিফুর রহমান ও জসীম আহমেদ এবং নির্বাহী প্রযোজক সাকিব ইফতেখার।

এতে অভিনয় করেছেন মোস্তফা মন্ওয়ার, জয়িতা মহলানবিশ, এ.কে আজাদ সেতু, সোহাগ মৃধা প্রমুখ। ছবির অন্যান্য কলাকুশলীর মধ্যে উল্লেখ্য হলেন চিত্রগ্রাহক মনিরুল ইসলাম এবং দিব্য সমদ্দার, সংগীত এবং সাউন্ড ডিজাইন রাশিদ শরীফ শোয়েব এবং সম্পাদনায় মেহেদী হাসান খান সম্রাট।

প্রযোজক আরিফুর রহমান বলেন, ‘পাঁচ বছরের বেশি সময়ের একটা পথচলা এই ছবির সঙ্গে। অবশেষে বড় পর্দায় দেখবে বিশ্ব। আমার টিমের প্রত্যেক সদস্যকে অন্তরের অন্তস্তল থেকে অভিনন্দন এবং ভালোবাসা। সম্পূর্ণ স্বাধীন প্রচেষ্টায় নির্মিত এই ছবি আমার নিজের অসম্ভব প্রিয়। ’

আরেক প্রযোজক-পরিবেশক জসীম আহমেদ বলেন, ‘আমরা এই ছবির সিলেকশনের খবর আগেই জেনেছি। কিন্তু দেশে গণহত্যা এবং হাজারো মানুষের হতাহতের ঘটনা আর শোকে আমরা ট্রমায় ছিলাম বলে খুশির খবরটি দেইনি। পুরো টিমকে অভিনন্দন। ’

news24bd.tv/TR