মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যা বললেন সুজন

মাত্র দেড়মাসের মতো বাকি আছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের। বাংলাদেশের মাটিতে আয়োজনটি নিয়ে ইতোমধ্যে কাউন্ট ডাউন শুরু হয়েছে। কিন্তু যখন আইসিসির মেগা আসরটি ‍শুরু হতে অল্প কিছুদিনের মতো বাকি, তখনই দেশের পরিস্থিতি বদলে গেছে। শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নিয়েছে।  

এরপর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ ক্রীড়াঙ্গনের অনেকেই আত্মগোপনে। এই অবস্থায় বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার (১৩ আগস্ট) সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। আবাহনী ক্লাবে উপস্থিত হয়ে পাপনের সঙ্গে যোগাযোগ হয়েছে কি না এ প্রসঙ্গে তিনি বলেন, না, কোনো যোগাযোগ হয়নি ওনার সঙ্গে এখনও। জানিও না উনি কোথায় আছেন, সুতরাং বলতে পারব না। যদি যোগাযোগ হয় তাহলে কথা বলতে হবে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ইস্যুতে সুজন বলেন, এখন পাপন ভাই নেই, যদিও এখনও উনি সভাপতি আছেন, যেহেতু পদত্যাগ করেননি। আসিফ মাহমুদ এসেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা হয়ে। উনি সিদ্ধান্ত নেবেন। বলে দিয়েছেন কী করতে হবে। যেহেতু এটা আর আমাদের হাতে নেই, বিসিবির হাতে নেই। এটা এখন সরকার পর্যায়ে চলে গেছে, বিশ্বকাপটা হবে কি না এটাও (তারা সিদ্ধান্ত নেবে)।

বিসিবির পক্ষে থেকে যতটুকু সমর্থন দরকার দেওয়ার কথা জানান সুজন, অনেক দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে, সেটা তো আর বিসিবির না। আমরা লজিস্টিক্যালি বলেছি, যে সাপোর্টটা মাঠ ও লজিস্টিক যেটা আছে বিসিবি করতে পারবে, বাকিটা সরকারের ওপর যাবে। তারা এটার সিদ্ধান্ত নেবে। উনিও আশ্বস্ত করেছেন, একটা কথা বলেছেন, প্রধান উপদেষ্টা উনি খুবই ক্রীড়াপ্রেমী মানুষ। ওনার সঙ্গে কথা বলে দ্রুত চেষ্টা করবেন, যাতে তাড়াতাড়ি সমাধান করা যায়।

news24bd.tv/কেআই