নিজেকে বানর বললেন শাহরুখ 

লাইফ টাইম অ্যাচিভমেন্টের জন্য ১০ আগস্ট পার্দো আলা ক্যারিয়েরা অ্যাওয়ার্ড পান শাহরুখ। অনুষ্ঠানে তাকে দেখা গিয়েছিল কালো রঙের পোশাকে। সেই পোশাক পরিহিত ছবি ছড়িয়ে রয়েছে সর্বত্র। কালো পোশাকে ভক্তদের মন জয় করে নিয়েছেন তিনি। এরই মধ্যে নিজেকে ‘বানর’ বলে বসেছেন কিং খান।

সম্প্রতি শাহরুখ খান বলেন, ‘আমি এমন এক জায়গা থেকে উঠে আসা ব্যক্তি, সেখানে দাঁড়িয়ে যদি আমি মানুষের কাছে পৌঁছতে পারি, সেটাই আমার জন্য অনেক। আমি স্টারডম কখনও বুঝতেই পারি না। আমি শুধু আনন্দ দিতে চাই। আমি বানরের মতো। আপনার জন্য আমি সব কিছু করতে পারি। মানুষ যখন তা পছন্দ করেন, আমি তাতেই খুশি হই। প্রত্যেকের একটা জীবন আছে। কিন্তু আমায় ভালোবাসার জন্য তারা সব করে নেন। স্টারডম এটারই সঙ্গে পাওয়া। ’

এখানেই শেষ নয়, শাহরুখ আরও বলেন, ‘তারকাখ্যাতি জরুরি নয়। আমি এটাকে শ্রদ্ধা করি। আমি সবাইকে বলি এটাকে আমি চায়ের মতো পান করি। আমার বোঝার কিংবা অধিকার বোধ করার কিছু নেই। যেদিন আমি আনন্দ দিতে পারব না, সেদিন আমি কারও জন্য কিছুই থাকব না। আমি স্টার হওয়ার চেষ্টা করি না। আমি আমার মতো থাকার চেষ্টা করি, পর্দার সামনে ও পিছনে। ’

গত ১০ আগস্ট পার্দো আলা ক্যারিয়েরা পুরষ্কারে সন্মানিত হয়েছেন বলিউড কিং শাহরুখ খান। সুইজারল্যান্ডে মর্যাদাপূর্ণ লোকার্নো চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরে এ পুরষ্কারে ভূষিত হয়েছিলেন কিং খান। অভিনয় জীবনে কৃতিত্বের পুরস্কার হিসেবে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে লাইফ টাইম অ্যাচিভমেন্টের জন্য এই পুরষ্কার পেয়েছেন তিনি।

এর আগে পার্দো আলা কারিয়েরা পুরস্কারটি পেয়েছেন আমেরিকান গায়ক-অভিনেতা হ্যারি বেলাফন্ট, ব্রিটিশ অভিনেত্রী জেন বার্কিন, হংকংয়ের পরিচালক জনি টো, গ্রিক-ফরাসি পরিচালক কস্তা-গাভরাস, ইতালিয়ান অভিনেত্রী ক্লাউদিয়া কার্দিনালে, পরিচালক ফ্রান্সেসকো রজি, সার্জো কাস্তেলিত্তো, ফরাসি অভিনেত্রী বুল ওজিয়ের, স্প্যানিশ পরিচালক ভিক্টর এরিসে, জার্মান অভিনেতা মারিও আডর্ফ, সুইস অভিনেতা ব্রুনো গাঞ্জ প্রমুখ।

 

news24bd.tv/এসএম