শীর্ষস্থানে ‘পঞ্চায়েত ৩’, যে কারণে দর্শকপ্রিয়তা 

ভারতের অন্যতম জনপ্রিয় এই সিরিজ ‘পঞ্চায়েত’। চলতি বছরের মে মাসে মুক্তি পেয়েছে অ্যামাজন প্রাইমের ‘পঞ্চায়েত ৩’। এই সিরিজে দেখানো হয়নি কোনো প্রযুক্তি-যৌনতা কিংবা বিপুল টাকার আধিক্য। তারপরো সবাইকে টপকে চলতি বছরে ভারতে সবচেয়ে বেশি দেখা সিরিজ হয়েছে সিরিজটি। দর্শকের মন জয় করে নিয়েছে ‘পঞ্চায়েত ৩’।

সিরিজটিতে নেই কোনো বড় তারকা, নেই অ্যাকশন বা রোমাঞ্চ। ভারতীয় জরিপ প্রতিষ্ঠান ওরম্যাক্স মিডিয়া জানিয়েছে, মুক্তির পর ২৮ দশমিক ২ মিলিয়ন ভিউ হয়েছে ‘পঞ্চায়েত ৩’-এর।

তালিকায় দ্বিতীয় স্থানে আছে নেটফ্লিক্সের ‘হীরামন্ডি’, সিরিজটি দেখা হয়েছে ২০ দশমিক ৩ মিলিয়নবার।

তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে আছে ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’ ও ‘বিগ বস ওটিটি ৩’। এই শো দুটি দেখা হয়েছে যথাক্রমে ১৯ দশমিক ৫ মিলিয়ন ও ১৭ দশমিক ৮ মিলিয়নবার।

কেন দেখবেন সিরিজ ‘পঞ্চায়েত ৩’ এ সিরিজে রাজনীতির আধিক্য। আগের সি‌জনগুলিতে যে নিপাট সারল্য আর ছেলেমানুষি বন্ধুতার গন্ধ ছিল, এ সিজনের শুরু থেকেই যেন তা বদলে কিছুটা প্রাপ্তবয়স্ক হয়েছে। আগের সিজনের উপপ্রধানের পুত্রের সৈন্যবাহিনীতে গিয়ে মৃত্যুর পর থেকেই গল্প যেন বেসুর বাজছিল। পাশাপাশি, বিধায়কের দলের বচসার পরও মনে হচ্ছিল, এবারে হাওয়া ঘুরবে। আর নেহাত শহুরে যুবকের গ্রামে গিয়ে পদে পদে নাজেহাল হওয়ার মজা বা বোকামিতে আটকে থাকবে না ‘পঞ্চায়েত’। ঘটলও তাই।

দুশো-তিনশো কোটি টাকা বাজেটের বলিউডি ছবি দেখতে দেখতে বহু দিন চোখে পড়েনি নিপাট গ্রামজীবনের সরল গল্প। দর্শক বদলে গেছে, এ কথা ভুল। একটা নিপাট গল্প দেখতে আজও মুখিয়ে দর্শক, ‘পঞ্চায়েত ৩’ তাই প্রমাণ করলো।

news24bd.tv/TR