পাকিস্তান সিরিজের স্কোয়াড নিয়ে যা বললেন লিপু

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজটির জন্য, স্কোয়াড নির্বাচনের ক্ষেত্রে অভিজ্ঞতাকে গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

রোববার (১১ আগস্ট) এক বিবৃতি দিয়ে পাকিস্তান সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

বিবৃতিতে প্রধান নির্বাচক জানিয়েছেন, এই টেস্ট সিরিজের জন্য আমরা সেরা খেলোয়াড় বাছাই করার উপর জোর দিয়েছিলাম। এটি একটি ভারসাম্যপূর্ণ স্কোয়াড হয়েছে। মুশফিকুর রহিম, মুমিনুল হক এবং সাকিব আল হাসানরা ২১৬-এর মতো ম্যাচ খেলেছেন। তাই এই ধরনের অভিজ্ঞতার বিকল্প নেই। তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ দীর্ঘদিন ধরে স্পিন বিভাগে নেতৃত্ব দিচ্ছেন এবং তারা প্রত্যেকেই ৩৫০টির বেশি উইকেট শিকার করেছে।

পাকিস্তানের মতো শক্তিশালী বোলিং লাইনের বিপক্ষে লড়াই করার জন্য শান্ত-লিটনদের উপর ভরসা রেখেছেন তিনি। তিনি বলেন, আমরা আশা করছি, নাজমুল হাসান শান্ত, লিটন কুমার দাস এবং অন্যান্য ব্যাটসম্যানরা দলকে এগিয়ে নিবে। কারণ, পাকিস্তানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে আমাদের দলীয় প্রচেষ্টার প্রয়োজন হবে।

বিবৃতিতে তিনি আরও জানিয়েছেন, ঘরের মাঠে পাকিস্তান অনেক শক্তিশালী। তাই আমাদের জন্য এটি চ্যালেঞ্জিং সফর হবে। তবে এটা ভালো যে, আমরা লাহোরে প্রস্তুতির জন্য অতিরিক্ত সময় পাব।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

news24bd.tv/JP