পার্দো আলা ক্যারিয়েরা অ্যাওয়ার্ড পেলেন কিং খান 

পার্দো আলা ক্যারিয়েরা পুরষ্কারে সন্মানিত হলেন বলিউড কিং শাহরুখ খান। সুইজারল্যান্ডে মর্যাদাপূর্ণ লোকার্নো চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরে এ পুরষ্কারে ভূষিত হলেন কিং খান। অভিনয় জীবনে কৃতিত্বের পুরস্কার হিসেবে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে লাইফ টাইম অ্যাচিভমেন্টের জন্য এই পুরষ্কার পেয়েছেন তিনি।

সুইজারল্যান্ডে মর্যাদাপূর্ণ  এই ফেস্টিভ্যালে শাহরুখ খানকে দেখা গেছে কালো পোশাকে। পোশাকের রঙ হিসেবে বেছে নিয়েছিলেন কালো রঙকে। কালো শার্ট, প্যান্ট এবং জ্যাকেট পরেছিলেন তিনি।  

অনুষ্ঠানের একাধিক ছবি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। পুরস্কার নিতে মঞ্চে উঠে কিং খান বলেন, ‘এটা ভীষণ ভারী। ’ পুরস্কার সাইডে রেখে অভিনেতা বলেন ‘আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই যে আপনারা আমায় এভাবে সাদর আমন্ত্রণ জানিয়েছেন তার জন্য। আমি পর্দায় যেভাবে হাত ছড়াই তার থেকে বেশি হাত ছড়িয়ে আমায় আপন করে নিয়েছে লোকার্নোর এই গরম শহর। ’

দেশটির মানুষের প্রশংসা করতেও ভোলেননি তিনি। অভিনেতা বলেন, ‘এখানকার মানুষজন ভীষণই সুন্দর, সাংস্কৃতিক এবং শৈল্পিক মনোভাবের। ’ শাহরুখ আরও বলেন, ‘গত দুটি সন্ধ্যা ভীষণ ভালো কেটেছে আমার। তাই আমায় এখানে ডাকার জন্য ধন্যবাদ। আমি এখানে এসে লোকার্নো ভাষা শিখছি। ’ এসময় সেখানকার খাবারের প্রশংসাও করেন তিনি। বলেন, ‘সুন্দর দিন কাটছে। এখানকার খাবার খুব ভালো। আমার ইটালিয়ান ভাষাও উন্নত হচ্ছে। রান্নাও। ’ 

এর আগে পার্দো আলা কারিয়েরা পুরস্কারটি পেয়েছেন আমেরিকান গায়ক-অভিনেতা হ্যারি বেলাফন্ট, ব্রিটিশ অভিনেত্রী জেন বার্কিন, হংকংয়ের পরিচালক জনি টো, গ্রিক-ফরাসি পরিচালক কস্তা-গাভরাস, ইতালিয়ান অভিনেত্রী ক্লাউদিয়া কার্দিনালে, পরিচালক ফ্রান্সেসকো রজি, সার্জো কাস্তেলিত্তো, ফরাসি অভিনেত্রী বুল ওজিয়ের, স্প্যানিশ পরিচালক ভিক্টর এরিসে, জার্মান অভিনেতা মারিও আডর্ফ, সুইস অভিনেতা ব্রুনো গাঞ্জ প্রমুখ।

 

news24bd.tv/এসএম