মিশিগানে গুঁড়িয়ে দেয়া হলো বঙ্গবন্ধুর ম্যুরাল

ছাত্র জনতার অন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার খবরে আমেরিকার মিশিগানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল গুঁড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (৫ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।  

ভিডিও ফুটেজে দেখা গেছে, এক যুবক মোবাইলে ছবি তুলছেন। বিক্ষুব্ধ দুই যুবক বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙছেন। এর আগের দিন রোববার (৪ আগস্ট) সকালের দিকে ম্যুরালে আগুন ধরি দেয় দুস্কৃতকারীরা। খবর পেয়ে ডেট্টয়েট সিটির ফায়ার সাভিস কর্মীরা এসে আগুন নেভান।  

চার বছর আগে হ্যামট্টামিক শহরের বাংলাদেশ অ্যাভিনিউর কণান্ট স্টিটের পাশে ডেট্টয়েট সীমানায় পাথর ও কাঠের তৈরি ৯ ফুট লম্বা ও ৫ ফুট প্রশস্ত এই ম্যুরাল স্থাপন করেছিল মিশিগান স্টেট যুবলীগ।  

এদিকে বঙ্গবন্ধুর ম্যুরাল গুঁড়িয়ে দেওয়ায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগে নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা গেছে।

যুবলীগ নেতা রুম্মান চৌধুরী ইভান জানান, ১০ বছরের চুক্তিতে জায়গা লিজ নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করেছিলেন যুবলীগ নেতাকর্মীরা। এটি গুঁড়িয়ে দেওয়ায় নেতাকর্মীর হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। বিদেশের মাটিতে এই ন্যাক্কারজনক কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

news24bd.tv/TR