১৫ বছরের খারাপ আইন বাতিল করা হবে: আসিফ নজরুল

শপথ গ্রহণের দুদিন পর ছুটির দিন শনিবার সচিবালয়ে অফিস করেছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। আজ শনিবার সকাল সাড়ে নয়টায় অফিসে আসেন তিনি। দুই ঘণ্টার মতো মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

প্রধান বিচারপতির পদত্যাগ প্রসঙ্গে আইন উপদেষ্টা বলেন, ছাত্র-জনতার দাবির প্রতি প্রধান বিচারপতির সম্মান জানানো উচিত।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দায়িত্ব নেওয়ার পর ছাত্রলীগের কাছ থেকে ফুলের তোড়া নিয়েছিলেন, এটাতে কোড অব কনডাক্ট ভায়োলেন্স হয়েছে কি না সেটা প্রশ্ন,' বলেন আসিফ নজরুল।

আইন উপদেষ্টা বলেন, সাবেক ডিবি প্রধানের কাছ থেকে তিনি উপহার নিয়েছিলেন যেটা তিনি পারেন না। ছাত্র আন্দোলনের পক্ষেও তিনি ছিলেন না।

আসিফ নজরুল বলেন, আইনের সংস্কার করে উপযুক্ত জায়গায় উপযুক্ত লোক বসাব। শিক্ষার্থী আন্দোলনের এটা একটা দাবি। ১৫ বছরে যত খারাপ আইন হয়েছে সেগুলো সংস্কার বা বাতিল করা হবে।

‘অন্তবর্তীকালীন সরকার কতদিন থাকবে তা এখনই বলা যাবে না। প্রধান উপদেষ্টা এবং সব উপদেষ্টাদের সাথে আলোচনা করে নির্বাচন কমিশনসহ যেসব প্রতিষ্ঠান সংস্কার করা প্রয়োজন সেগুলো করতে যত সময় লাগবে তা করা হবে। ’

অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে তিনি বলেন, রাজনৈতিক ব্যক্তিদের নির্বাচনের আকাঙ্খা এবং ছাত্র-জনতার সংস্কারের দাবি এগুলো ঠিক করতে যতদিন লাগবে ততদিনই থাকবে অন্তর্বর্তীকালীন সরকার, এর একদিন বেশিও থাকবে না কমও থাকবে না।

বিচার বিভাগীয় তদন্ত কমিশন যেটা আছে সেটা পরিবর্তন করার সিদ্ধান্ত এখনও হয়নি বলে জানান আইন উপদেষ্টা।

news24bd.tv/তৌহিদ