নেতাকর্মীদের প্রতি ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের জরুরি নির্দেশনা 

দল-মত, ধর্ম, বর্ণ, পেশা নির্বিশেষে যেকোন বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো এবং সাধ্যানুযায়ী সহযোগিতা করা, সংখ্যালঘু সম্প্রদায় এবং তাদের ধর্মীয় উপাসনালয়গুলো নিরাপদ রাখার সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণের জন্য নেতাকর্মীদের প্রতি অতি জরুরি নির্দেশনা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

বৃহষ্পতিবার রাতে সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ঢাকা মহানগর উত্তরের সকল পর্যায়ের নেতাকর্মীকে জাতীয়তাবাদী দলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা মেনে চলার অনুরোধ করা হলো।

নির্দেশনায় বলা হয়, নিজ নিজ পাড়া-মহল্লায় দলীয় নেতাকর্মী ও দেশ প্রেমিক ছাত্র-জনতাকে সাথে নিয়ে সকল ধরণের নৈরাজ্য প্রতিহত করুন। আপনারা কেউ দয়া করে আইন নিজের হাতে তুলে নেবেন না। প্রতিহিংসা, প্রতিশোধে লিপ্ত হবেন না। কোন পরাজিত শক্তি কিংবা কেউ বিএনপির নাম ব্যবহার করে অপকর্ম করতে চাইলে তাকে ধরে আইনের হাতে তুলে দিন। সাম্য ও মানবিক বাংলাদেশ বিনির্মাণে সকল ভেদাভেদ ভুলে দেশপ্রেমিক সবাই ঐক্যবদ্ধ থাকবেন।

জরুরী নির্দেশনায় আরো বলা হয়, ডাকাতি, রাহাজানি এবং যেকোন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ান। যদি কোন নেতাকর্মীর বিরুদ্ধে কোন প্রকার বিশৃঙ্খলা, জনগণ ও রাষ্ট্রের ক্ষতিসাধন করা অথবা ব্যক্তিগত নৈতিক স্খলনজনিত অপরাধের কোন অভিযোগ পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।