ডিবি অফিসে সেনা অভিযান, ১৩ লাখ টাকা উদ্ধার

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে অভিযান চালিয়েছে সেনাবাহিনী। কাউন্টার টেরোরিজমের কয়েকটি কক্ষে গুম সেল রয়েছে এমন অভিযোগ ওঠার পর এই অভিযান চালানো হয়। বুধবার (৭ আগস্ট) বিকেলে সেনাবাহিনী সদস্যরা ডিবি কার্যালয়ে প্রবেশ করেন। এসময় ভুক্তভোগী পরিবারের সদস্যরাও সেখানে উপস্থিত ছিলেন। তবে কক্ষগুলো থেকে এখন পর্যন্ত কাউকে পাওয়া গেছে কি না তা জানা যায়নি।

অন্যদিকে, এই অভিযানে ডিবি অফিস থেকে ১৩ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এ সময় সুজা নামে এক পুলিশ সদস্যকেও আটক করা হয়। অভিযানের সময় তিনি পালানোর চেষ্টা করেছিলেন।

জানা গেছে, তিনি ডিবি মতিঝিল বিভাগের একজন এসআই। তার দাবি, ওই ১৩ লাখ তার জমানো টাকা। তিনি বর্তমান পরিস্থিতির আগেই ব্যাংক থেকে ওই টাকা তুলে ডিবি অফিসে তার ড্রয়ারে রেখেছিলেন। বাড়ি যাবেন বলে টাকা নিতে এসেছিলেন।

এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা অফিসের সামনে ভিড় জমান সাধারণ মানুষ। মূলত তারা ডিবি অফিসের গুম সেলের বিষয়ে খোঁজ নিতে আসেন। এসময় তারা ডিবি কার্যালয়ের সামনে নামাজও আদায় করেন। তারা গণমাধ্যমের কাছে অভিযোগ করেন, ডিবি অফিসে গুম সেল আছে। সেখানে অনেক মানুষকে আটকে রাখা হয়েছে। পরে এই বিষয়ে তারা সেনাবাহিনীর সহযোগিতা চান।

অভিযানের সময় ডিবি অফিসে কোনো প্রশাসনিক কর্মকর্তা ছিলেন না। এসময় ডিবি অফিসের ভেতরে কেউ আটক থাকলে তাদের মুক্তির আহ্বান জানান সাধারণ জনতা।

news24bd.tv/JP