মুক্তি পেলেন র‍্যাপার হান্নান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রতিবাদের ভাষা হিসেবে গানকে বেছে নিয়েছিলেন র‍্যাপার হান্নান। আন্দলোনের সময় তার গাওয়া ‘আওয়াজ উডা’ গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলে। এরপরেই গ্রেপ্তার করা হয়েছিল হান্নানকে। মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে মুক্তি দিয়েছেন।

গত ২৫ জুলাই নারায়ণগঞ্জের ভূঁইগড় এলাকা থেকে হান্নানকে গ্রেপ্তার করে ফতুল্লা থানা-পুলিশ। আদালতে তোলার পর তাকে দুই দিনের রিমান্ডেও নেওয়া হয়েছিল।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে র‍্যাপার হান্নানকে মুক্তির দাবিতে হ্যাশট্যাগ ব্যবহার শুরু করেন আন্দোলনে অংশ নেওয়া মানুষেরা। এসময় তারকাদেরও হান্নানকে মুক্তির দাবিতে সরব হতে দেখা যায়।

শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার পর সোমবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিভিন্ন মিথ্যা মামলায় আটকসহ সব বন্দীকে মুক্তি দেওয়া হবে। ’

রাষ্ট্রপতির ঘোষণার পরদিন হান্নানকে মুক্তি দেয় আদালত। ১৮ জুলাই ‘আওয়াজ উডা’ প্রকাশের পর দেশজুড়ে পরিচিতি পেয়েছেন নারায়ণগঞ্জের এই র‍্যাপার। প্রতিবাদের গানটিও তার নিজের লেখা।

news24bd.tv/এসএম