২৪ ঘণ্টার মধ্যে অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা দেবেন সমন্বয়করা

আগামী ২৪ ঘণ্টার মধ্যে অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা দেবেন বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। এছাড়া ছাত্র-জনতার সম্মতিতে প্রস্তাবিত রূপরেখার বাইরে সেনা সমর্থিত বা অন্য কোনো রাজনৈতিক দলের অংশগ্রহণে গঠিত কোনো অন্তর্বর্তীকালীন সরকার তারা মেনে নেবেন না বলেও জানান।

আজ সোমবার (৫ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে সংবাদ সম্মেলনে এসব কথা জানান নেতারা।

সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, বাকি সমন্বয়ক ও রাষ্ট্রের বিভিন্ন অংশীজনের সঙ্গে কথা বলে তারা অন্তর্বর্তীকালীন সরকারের একটি রূপরেখা দেবেন। এর জন্য আজ রাতেই একটি লিয়াজোঁ কমিটি করে সেটি গণমাধ্যমকে জানানো হবে।

জনসম্মতির সরকার গঠনের আগে রাজপথ না ছাড়ার ঘোষণা দিয়ে তিনি আরও বলেন, হতাহতদের যথাযথ মর্যাদা ও সহায়তার ব্যবস্থা করা হবে। আমরা চাই একটি বৈষম্যমুক্ত সরকার।  

শেখ হাসিনার দেশ ছাড়ার খবর প্রকাশের পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের বিষয়ে ছাত্র-জনতাকে সজাগ থাকার আহ্বান জানিয়ে নাহিদ ইসলাম বলেন, এর মধ্যে তৃতীয় পক্ষ অনুপ্রবেশ করে পুরো গণ আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করতে পারে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করতে পারে। এই দুষ্কৃতকারীদের সবাই মিলে প্রতিহত করার আহ্বান জানান তিনি।

news24bd.tv/SHS