আন্দোলনরত শিক্ষার্থীরা ‘জাতীয় বীর’: কর্নেল অলি

আন্দোলনরত শিক্ষার্থীদের ‘জাতীয় বীর’ বলে উল্লেখ করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ। তিনি বলেন, বাংলাদেশের জন্য এটি দ্বিতীয় মুক্তিযুদ্ধ। এই সরকারকে এক মুহূর্তের জন্যও বিশ্বাস করা যাবে না। আপনাদের (শিক্ষার্থীদের) যৌক্তিক দাবি থেকে, এক সুতা পরিমাণও সরা যাবে না।

রোববার এক বিবৃতিতে তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের কারণে আজ সমগ্র জাতি এক কঠিন সময় পার করছে। মাঝেমধ্যে মনে হচ্ছে, তাদের থেকে মুক্তি বোধ হয় হাতের নাগালের মধ্যে। কিন্তু সেই মুক্তি এখনও অর্জন হয়নি।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রিয় ভাই ও বোন উল্লেখ করে কর্নেল অলি বলেন, আপনারা ‘গণতন্ত্র হত্যাকারীদের’ কথায় বিভ্রান্ত হবেন না। তারা বিভিন্নজনকে বিভিন্নভাবে আন্দোলন নস্যাৎ করার জন্য আপনাদের পেছনে লেলিয়ে দিয়েছে।

তিনি বলেন, আমাদের ছাত্রসমাজ, আমাদের ছেলেমেয়েরা আমাদের ভবিষ্যৎ। দেশের ভবিষ্যৎ প্রজন্মের ওপর আঘাত– এই  জাতি কখনও মেনে নেবে না। যে বা যারাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ওপর আঘাত করবে, তাদের অবশ্যই জনগণের সামনে জবাবদিহি করতে হবে। এখন দফা এক, দাবি এক- সরকারের পদত্যাগ।

শিক্ষার্থীদের উদ্দেশে কর্নেল অলি বলেন, সব বাধাবিপত্তি উপেক্ষা করে সুশৃঙ্খলভাবে আন্দোলন চালিয়ে যাবেন। সরকারের পদত্যাগ নিশ্চিত না হওয়া পর্যন্ত কর্মসূচি শিথিল করা যাবে না। নতুন জাতীয় বা অন্তর্বর্তীকালীন সরকার গঠন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। জাতীয় ঐক্য ধরে রাখুন। সাবধানতা ও সুকৌশল অবলম্বন করুন। মিথ্যাবাদী ও গুজব রটনাকারীদের কথায় বিভ্রান্ত হবেন না। অপরাধীদের পালানোর পথ বন্ধ করুন।

চলমান আন্দোলনে পূর্ণ সমর্থন এবং পাশে থাকার ঘোষণা দিয়ে তিনি বলেন, সশরীরে অংশগ্রহণ করে আপনাদের এই বিশাল আত্মত্যাগ ও অর্জনকে বিতর্কিত করতে চাই না। এই সফলতা আপনাদের ও সাধারণ মানুষের। আল্লাহ আপনাদের সাহায্য করুন, সহায় হোন। আপনাদের বিজয় হবেই।

news24bd.tv/কেআই