ঠাকুরগাঁওয়ে বিএনপি-আওয়ামী লীগ অফিসে অগ্নিসংযোগ

ঠাকুরগাঁওয়ে আন্দোলনকারী ও পুলিশের সংঘর্ষে জেলা প্রশাসক কার্যালয়, জেলা জর্জ কোর্ট চত্বর, চিফ জুডিশিয়াল ও অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের এজলাসসহ বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ করেছে আন্দোলনকারীরা। এছাড়া জেলা আওয়ামী লীগ অফিস ও বিএনপি অফিস ভাঙচুর করে তারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট, টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। আহত হয়েছে আন্দোলনকারী, পুলিশসহ সংবাদকর্মীরা। রোববার সকাল থেকে আন্দোলনকারীরা ঠাকুরগাঁও কেন্দ্রীয় বড়মাঠে জড়ো হতে শুরু করে। পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

মিছিলটি শুরু হওয়ার সাথে সাথেই ভাঙচুরে রূপ নেয়। এসময় শহরের বিভিন্ন স্থানে ভাঙচুর করতে করতে এগিয়ে যায় বাসস্ট্যান্ড চত্বরে। পরে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহর চৌরাস্তায় আসামাত্র জেলা আওয়ামী লীগের অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আন্দোলনকারীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট, টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এসময় একজন সংবাদকর্মীর মোটরসাইকেলসহ জ্বালিয়ে দেয় এবং একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করে আন্দোলনকারীরা।

এদিন বিকেলে জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ করেন দুর্বৃত্তরা। এসময় পুলিশ আবারও টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে।

news24bd.tv/FA