রবীন্দ্রসরোবরে জড়ো হয়ে শহীদ মিনারে যাচ্ছেন শিল্পী সমাজ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে রাজধানীর ধানমন্ডি লেকের পাড়ে অবস্থিত রবীন্দ্র সরোবর থেকে শহীদ মিনারে যাচ্ছেন ব্যান্ড তারকারা। শনিবার বিকেল ৩টায় ধানমন্ডির রবীন্দ্রসরোবরে ‘গেটআপ, স্ট্যান্ডআপ’ ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। তবে ঠিক একই সময়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনরত সবাইকে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কেরা।

তাই সংহতি জানাতে শনিবার (৩ আগস্ট) বিকেল ৩টার দিকে তাঁরা শহীদ মিনারের দিকে রওয়ানা দেন।

বিষয়টি জানিয়ে ফেসবুকে ভিডিওসহ পোস্ট দিয়েছে জনপ্রিয় ব্যান্ডদল শিরোনামহীন। তারা লিখেছে, ‘রবীন্দ্র সরোবারে এসে দেখি লোকে-লোকারণ্য। মিউজিসিয়ানদের সাথে জড়ো হয়েছে হাজারো ছাত্র-ছাত্রী। শুরু হলো শহীদ মিনার অভিমুখে যাত্রা। আর একটা গুলি যেন না চলে। ’

তাদের ভিডিওতে দেখা যায়, সংগীতশিল্পী ও শিক্ষার্থীদের অনেকের হাতে প্ল্যাকার্ড লেখা। এতে নানা ধরনের ‘স্লোগান’ লেখা রয়েছে।

বেলা আড়াইটার দিকে সায়েন্সল্যাব মোড়ে অবরোধ তুলে নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। প্রায় দুই ঘণ্টা অবস্থান শেষে তারা একটি মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে রওনা করেন। এর আগে শনিবার (৩ আগস্ট) দুপুর দুপুর সাড়ে ১২টা থেকে এখানে অবস্থান করে বিক্ষোভ করেন তারা।

এসময় বিপুল সংখ্যক পুলিশ নিউমার্কেট রোডের প্রিয়াঙ্গন শপিং সেন্টারের সামনে উপস্থিত থাকলেও তারা শিক্ষার্থীদের কোনও বাধা দেয়নি। তবে শিক্ষার্থীদের মিছিল থেকে পুলিশকে দেখে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে দেখা যায়।

বেলা আড়াইটার পর থেকে ধানমন্ডি, রবীন্দ্র সরোবর, প্রেস ক্লাব, পল্টন, বাড্ডা এলাকা থেকে দলে দলে আন্দোলনকারী শহীদ মিনারের উদ্দেশে রওনা দেন।

news24bd.tv/DHL