সিরাজগঞ্জে ২১ টন ভুট্টাসহ আটক ৯ জন

প্রায় ২১টন ভুট্টাসহ চোর চক্রের ৯সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার(২ আগষ্ট) দুপুরে সিরাজগঞ্জের সলঙ্গা থানা পুলিশের সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার রায়গঞ্জ সার্কেল বিনয় কুমার এ তথ্য জানান। তিনি বলেন, গত ৩০জুলাই সন্ধ্যায় ঠাকুরগাঁও হতে ২১টন ভুট্টা বোঝাই কাভার্ড ভ্যান যাহার রেজিঃ নং-(ঢাকা মেট্রো-ট-২০-৮৫৪২), গাড়ির ড্রাইভার শরিফুল ইসলামের মাধ্যমে গাজীপুরের বাঘের বাজারের উদ্দেশ্যে প্রেরণ করা হয়।

কিন্তু মালামাল সময়মতো না পৌছালে, ভুট্টার মালিক মাহমুদ হাসান রাজুকে মোবাইল ফোনে বিষয়টি জানান গাজীপুর বাঘের বাজারের কোয়ালিটি ফিড মিল লিমিটেড-এর মালিক।

পরবর্তীতে গাড়িটির মালিক ৩১জুলাই সকাল ১০টায় ড্রাইভার শরিফুল ইসলামকে ফোন করলে তার ফোন বন্ধ পান। তখন তিনি জিপিএস ট্যাকারের মাধ্যমে জানতে পারেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার নাইমুড়ী বাজার এলাকায় নওরিন এলপিজি গ্যাস পাম্পে তার গাড়িটি আছে। তিনি বিষয়টি সাথে সাথে সলঙ্গা থানা পুলিশকে অবহিত করেন এবং একটি মামলা রুজু করেন। এই মামলায় পুলিশ প্রথমে ড্রাইভার রতন হোসেন(২০) ও হেলপার সাগর হোসেনকে(২০) গ্রেফতার করে।

আটক দুইজনের দেওয়া তথ্যের ভিত্তিতে সলঙ্গা, রায়গঞ্জ ও বগুড়ার শেরপুর থানা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো ৭জনকে গ্রেফতার করে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বগুড়ার শেরপুর থানা এলাকা হতে চোরাই ২১টন ভুট্টা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, ঝিনাইদহের মহেশপুর থানার পলিয়ানপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে রতন হোসেন(২০), কুমিল্লার হোমনা থানার জয়পুর গ্রামের কবির হোসেনের ছেলে সাগর হোসেন(২০), ঝিনাইদহের মহেশপুর থানার মেইন আলমপুর গ্রামের আয়েন উদ্দিন শেখের ছেলে শরিফুল ইসলাম(৩০), বগুড়ার শেরপুর থানার খন্দকারটোলা গ্রামের আয়নাল হকের ছেলে হাসান(৪২), শেরপুর থানার সদর হাসরা গ্রামের মৃত বাহাদুল্লা মন্ডলের ছেলে দুলাল মন্ডল(৫৪), শফিকুল ইসলামের ছেলে নাজমুল হুদা(২৪), রায়গঞ্জ উপজেলার বাকাইল গ্রামের আনোয়ার হোসেনের ছেলে মতিন(৩৫), শেরপুর থানার উত্তর সাহাপাড়া গ্রামের মৃত মাহবুবুর রহমানের ছেলে মাহফুজুর রহমান মনির(৩৮), বগুড়ার ধুনট থানার বথুয়াবাড়ী গ্রামের মতলেব আলীর ছেলে হাসান(২৬)।

news24bd.tv/জেপি