ছাত্র-শিক্ষকদের মুক্তি না দিলে পরীক্ষা বর্জনের হুমকি

কোটা আন্দেলনে সারা দেশে গ্রেপ্তার সকল এইচএসসি পরীক্ষার্থী, শিক্ষক, ছাত্র ও নিরপরাধ মানুষকে নিঃশর্ত মুক্তি না দেওয়া পর্যন্ত বাগেরহাটের ফকিরহাট কাজি আজহার আলী কলেজের চলমান ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবেন না।

বৃহস্পতিবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন ঘোষণাটি ‘স্পষ্ট বিবৃতি’ আকারে পোস্ট দিয়ে এ কথা জানিয়েছেন ওই কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা।

বিবৃতিতে বলা হয়, আমরা কাজি আজহার আলী কলেজের ২০২৪ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা এই মর্মে বিবৃতি দিচ্ছি যে, যত দিন পর্যন্ত অন্যায়ভাবে গ্রেপ্তার সকল এইচএসসি পরীক্ষার্থী, শিক্ষক, ছাত্র ও নিরপরাধ মানুষকে নিঃশর্ত মুক্তি দেওয়া না হয় ততদিন পর্যন্ত কাজি আজহার আলী কলেজের কোনও শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে না। ফকিরহাট কাজি আজহার আলী কলেজ থেকে এ বছর  হাজার ৩৩২ জন শিক্ষার্থী চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ওই ফেসবুক অ্যাকাউন্টধারীর যোগাযোগ করা হলে তিনি নিজেকে কাজি আজহার আলী কলেজের ২০২৪ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থী দাবি করে জানান, কারও কথায় নয়, নিজেদের দায়বদ্ধতার স্থান থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমাদের যে ভাই ও বোনেরা মারা গেছেন ও গ্রেপ্তার হয়েছেন তারা সবাই শিক্ষার্থী। তাই আমরা শিক্ষার্থী হয়ে আমাদের সকল দাবি না মানা পর্যন্ত এইচএসসি পরীক্ষায় অংশ নেব না। সকল হত্যাকাণ্ডের দ্রুত বিচার করতে হবে। গ্রেপ্তার সকল এইচএসসি পরীক্ষার্থী, শিক্ষক, ছাত্র ও নিরপরাধ মানুষকে নিঃশর্ত মুক্তির দাবি জানান এই শিক্ষার্থী।

এ বিষয়ে ফকিরহাট কাজি আজহার আলী কলেজের অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল বারী জানান, ‘বিষয়টি আমাকে কোন এইচএসসি পরীক্ষার্থী মৌখিক বা লিখিত আকারে পরীক্ষার্থী জানায়নি।

news24bd.tv/তৌহিদ