টেনিস থেকে বিদায় অ্যান্ডি মারে'র

স্যার অ্যান্ডি ব্যারন মারে আগে থেকেই জানিয়েছিলেন প্যারিস অলিম্পিক হবে তার ক্যারিয়ারের শেষ অধ্যায়। চোটের কারণে আগেই ব্যক্তিগত ইভেন্ট থেকে প্যারিস অলিম্পিকে একক ইভেন্ট থেকে নাম প্রত্যাহারের পর বাকি ছিল কেবল দ্বৈত ইভেন্ট। সেখানে হারের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হলো অ্যান্ডি মারের টেনিস ক্যারিয়ার।  

বৃহস্পতিবার (১ আগস্ট) পুরুষদের দ্বৈত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে ৬-২, ৬-৪ ব্যবধানে যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিৎজ ও টমি পল জুটির কাছে হেরে যান গ্রেট ব্রিটেনের মারে ও ড্যান ইভানস জুটি।

ম্যাচ শেষে অ্যান্ডি মারে বলেন, নিজের ক্যারিয়ার, অর্জন এবং এই খেলায় যতটুকু অবদান রাখতে পেরেছি তা নিয়ে আমি গর্বিত। অবশ্যই এটা আবেগের, কারণ এটাই আমার শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ। তবে এখন আমি সত্যিই খুশি। যেভাবে শেষ হলো তাতে আমি খুশি। এটা ভালো লাগছে যে অলিম্পিকে নিজের ইচ্ছা অনুযায়ী শেষ করতে পেরেছি।

অ্যান্ডি মারে বলতেই পারেন, বড্ড ভুল সময়ে টেনিসে তার আবির্ভাব। তবে এটাও গর্বের সাথে  বলতে পারেন,  রজার ফেদেরার, রাফায়েল নাদাল, নোভাক জকোভিচের সাথে  মারে ছিলেন টেনিসে ‘বিগ ফোরের’ একজন।

২০টি গ্র্যান্ড স্ল্যামজয়ী ফেদেরার ২০২২ সালে অবসর নেন। ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদালও বিদায় নিয়েছেন প্যারিস অলিম্পিক থেকে। শুধু জোকোভিচই এখনো খেলে যাচ্ছেন এবং উঠেছেন অলিম্পিকের সেমিফাইনালেও। তবে শেষ হলো প্রজন্মের আরেক এক লড়াকু সেনার ক্যারিয়ার।

news24bd.tv/আইএইচ