চুল নিয়ে আপসে রাজি নন জাহ্নবী

বলিউডে নিজের শক্ত ভিত গড়ে নিয়েছেন জাহ্নবী কাপুর। বিভিন্ন সময়ে চ্যালেঞ্জিং সব চরিত্রে হাজির হয়ে মন কেড়ে নিয়েছেন দর্শকের। চরিত্রের প্রয়োজনে কঠোর পরিশ্রমও করেন তিনি। অভিনেত্রীর সমস্যা শুধু চুল নিয়ে।  

চুল নিয়ে কোনো রকম আপসে রাজি নন শ্রীদেবী কন্যা। চরিত্রের প্রয়োজনে বিভিন্ন সময়ে আঘাত পেয়েছেন তিনি। সবকিছু মেনে নিতে রাজিও আছেন, আপত্তি শুধু চুল নিয়ে। কোনো কিছুর বিনিময়েই নিজের চুল নিয়ে আপস করতে চান না তিনি।  

জাহ্নবী বলেন, ‘কেউ যদি আমাকে ন্যাড়া চরিত্রে নিতে চায়, তাহলে ন্যাড়া ক্যাপ অথবা ভিএফএক্সের ব্যবহার করতে পারে। চরিত্রের জন্য আমার কাঁধ নড়ে গেছে, রক্তাক্ত হয়েছি, হাড় ভেঙেছি, কত ধরনের যন্ত্রণার মধ্য দিয়ে গেছি। কিন্তু ন্যাড়া হওয়া আমার পক্ষে সম্ভব নয়।

চুলের প্রতি ভালোবাসার মূলে রয়েছে মা শ্রীদেবী। মায়ের প্রতি ভালোবাসা থেকেই চুল কাটতে চাননা এই অভিনেত্রী। জাহ্নবী বলেন, “আমার মনে আছে, ‘ধড়ক’ সিনেমার সময় আমি চুল কাটিয়েছিলাম। তখন মা সাফ বলে দিয়েছিলেন, চরিত্রের জন্য যেন চুল না কাটাই। প্রতি তিন-চার দিন পরই তিনি আমার চুলে তেল দিয়ে দিতেন।

জাহ্নবীর চুল নিয়ে গর্ব করতেন তার মা। তিনি বলেন, ‘আমার চুল নিয়ে তাঁর গর্ব হতো। তাই এই চুল আমি কখনো কাটাব না। ’ জাহ্নবী অভিনীত নতুন সিনেমা ‘উলাঝ শুক্রবার (২ আগস্ট) মুক্তি পেয়েছে।

যদিও এই সিনেমার জন্যও চুল কাটানো প্রয়োজন ছিল। তবে পরিচালক সুধাংশু সারিয়ার সঙ্গে একপ্রকার লড়াই করে চুল অক্ষত রেখেছেন অভিনেত্রী।

এই সিনেমায় জাহ্নবীর সঙ্গে আরো আছেন আছেন গুলশান দেবাইয়া, রোশান ম্যাথিউ, আদিল হুসেন, রাজেশ তাইলাং প্রমুখ।

news24bd.tv/এসএম