এক বছরের প্রেম, প্রেমিকাকে না পাওয়ার ক্ষোভে কলেজছাত্রের আত্মহত্যা

টাঙ্গাইলের ভূঞাপুরে প্রেমিকাকে না পাওয়ার ক্ষোভ থেকে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মঞ্জুর কাদের (১৮) নামে এক কলেজছাত্র।

গতকাল বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে উপজেলার উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের রাউৎবাড়ী গ্রামে এমন ঘটনা ঘটে।

কলেজছাত্র কাদের উপজেলার গাবসারা ইউনিয়নের ভদ্রশিমুল (বর্তমান গোবিন্দাসী ইউনিয়নের রাউৎবাড়ী) গ্রামের মো. দুলাল মন্ডলের ছেলে। তিনি ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের এইচএসসি বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

পারিবারিক সূত্রে জানা যায়, মঞ্জুর কাদেরের সঙ্গে এক বছর আগে সহপাঠী এক মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মেয়েটির অন্য জায়গা থেকে বিয়ের সম্বন্ধ আসায় কাদেরকে বিয়ের জন্য চাপ দেয়। ছেলেটি তার সম্পর্কের কথা বাবা-মাকে বলতে সাহস না পাওয়ায় তার বোনকে সব খুলে বলে। এরপর কাদেরের বোন তার ভাইয়ের একটা চাকরি না হওয়া পর্যন্ত ওই মেয়েটাকে ধৈর্য্য ধরতে বলেন। কিন্তু ওই মেয়েটি বারবার তাকে বিয়ে করার চাপ দেয় মঞ্জুর কাদেরকে। সে এসব চাপ সহ্য করতে না পেরে এবং মেয়েটিকে বিয়ে করতে না পেরে বৃহস্পতিবার সকালে ঘরের সিলিংয়ের সঙ্গে ওড়না ও গামছা পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

মঞ্জুর কাদেরের বোন সুমি জানান, গত বুধবার রাতে একই ঘরের এক রুমে আমার বাবা-মা ও আরেক রুমে আমার ভাই মঞ্জুর কাদের ঘুমায়। বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে বাবা ভ্যানগাড়ি নিয়ে বেড়িয়ে যায় এবং মা ঘুমিয়েই থাকে। এই সুযোগে আমার ভাই সকালে তার রুম থেকে উঠে পাশের খালি রুমে ঢুকে হাত দিয়ে বাইরে শিকল আটকে দেয়। পরে ঘরের সিলিংয়ের সঙ্গে ওড়না ও গামছা গলায় পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

এ ব্যাপারে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠানো হয়। পরে ওই লাশের সুরতহাল করে লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ধারণা করছি, হয়তো ওই কলেজছাত্র তার বাবা-মায়ের সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন।

news24bd.tv/SHS