আবু সাঈদ আমাদের রংপুরের গর্ব: জিএম কাদের 

কোটা সংস্কার আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের কবর জিয়ারত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের। বৃহস্পতিবার (১ আগস্ট) সন্ধ্যায় পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামে যান এবং কবর জিয়ারত করেন বিরোধীদলীয় নেতা জি এম কাদের।  

এ সময় তার সঙ্গে ছিলেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু নাছের শাহ্ মো. মাহবুবার রহমান, সদস্য মেজবাউল চৌধুরী মিলন, পীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরে আলম যাদুসহ জেলা জাতীয় পার্টির নেতারা।

কবর জিয়ারত শেষে নিহত আবু সাঈদের বাড়িতে যান জি এম কাদের।

সেখানে তিনি সাঈদের মা-বাবার সঙ্গে কথা বলেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন। এ সময় তিনি আটক শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। সহসাই এই সমস্যা থেকে দেশ মুক্তি পাচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি।

জি এম কাদের বলেন, ‘আমরা জনগণের জন্য রাজনীতি করি, জনগণের জন্য কথা বলি। ছাত্ররা যে দাবি তুলেছে তা ন্যায্য দাবি, যার জন্য আবু সাঈদ জীবন দিয়েছে। আবু সাঈদ আমাদের রংপুরের গর্ব। ’ 

দেশের রাজনৈতিক সমস্যা বড় সমস্যা বলে মন্তব্য করেন তিনি। জি এম কাদের বলেন, ‘দেশের অর্থনৈতিক সমস্যা বড় সমস্যায় রূপ নিয়েছে, রিজার্ভ কমে গেছে। দেশ আজ দেউলিয়ার পথে। ’

news24bd.tv/আইএএম