অস্কারে উপস্থাপনার প্রস্তাব ফেরালেন জিমি কিমেল

চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার বলা হয় অস্কারকে। শুধু পুরস্কার নয়, আয়োজনে উপস্থিত থাকতেও মুখিয়ে থাকেন তারকারা। তবে ব্যতিক্রমী পথে হাঁটলেন জিমি কিমেল।  

অস্কারে উপস্থাপনার প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু এই সুযোগ ব্যবহার না করে প্রস্তাব ফিরিয়ে দিলেন জিমি। অবশ্য এর আগে চারবার অস্কারের মঞ্চে উপস্থাপনা করেছেন তিনি। প্রথম উপস্থাপনা করেন ২০১৭ সালে। এরপর ২০১৮, ২০২৩ ও সর্বশেষ ২০২৪ এ অস্কারের মঞ্চে উপস্থাপনা করেন।

এবার ২০২৫ সালের অস্কার অনুষ্ঠান সঞ্চালনার জন্য উপস্থাপক খুঁজছে দ্য একাডেমি। জিমিকেই প্রথম অনুষ্ঠান সঞ্চালনার প্রস্তাব দেওয়া হয়। তিনি না করে দেওয়ায় বিপাকে পড়েছে দ্য একাডেমি।

চারবার উপস্থাপনার পরে জিমি নিজেও হয়তো পরিবর্তন চাইছেন। জিমি ছাড়াও প্রস্তাব দেওয়া হয় কমেডিয়ান জন মুলানিকে। তাকেও অবশ্য পাওয়া যায়নি। অন্যান্য কাজের চাপে সময় করতে পারছেন জন।

আপাতত ৯৭ তম অস্কাররের উপস্থাপক কে হতে যাচ্ছেন তা অজানাই থাকছে।

২০২৩ সালের অস্কার শো’টি প্রায় ১৮.৭ মিলিয়ন দর্শকদের কাছে তুমুল দর্শকপ্রিয়তা পায়। এটি কোভিড মহামারীর পর থেকে সবচেয়ে বেশি দর্শক প্রিয় শো বলা যায়। এরপর ২০২৪ সালেও কিমেলের উপর আস্থা রাখেন অস্কার কর্তৃপক্ষ। ২০১৭ এবং ২০১৮ সালেও অস্কার সঞ্চালনা করতে দেখা গিয়েছিল জিমি কিমেলকে।

সর্বোচ্চ সংখ্যক বার অস্কার মঞ্চে সঞ্চালনার দায়িত্ব পালন করেছেন বব হোপ। এই সঞ্চালক ১৯ বার সামলেছিলেন অস্কারের মঞ্চ। তারপরেই আছেন বিলি ক্রিস্টাল। বিলি ১৯৯০ থেকে ২০১২ পর্যন্ত ৯ বার অস্কার সঞ্চালনা করেছেন। এছাড়া জনি কার্সন করেছেন সঞ্চালনা করেছেন পাঁচবার।

news24bd.tv/কেআই/এসএম