রাজধানীর উষ্ণতা কমালো বৃষ্টি

রাজধানী ঢাকা ও আশপাশের এলাকায় মধ্য রাত থেকেই শুরু হয়েছে মাঝারি বৃষ্টি। এর ফলে বিভিন্ন এলাকায় কিছুটা জলাবদ্ধতা দেখা গেছে। বৃষ্টির কারণে ভোগান্তিতে কর্মজীবীরা।

যদিও বুধবার রাতেই ঢাকাসহ পাঁচ বিভাগে মাঝারি থেকে ভারী বৃষ্টির আভাস দেয় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা কমে যেতে পারে বলে জানায় সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের দেওয়া পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।  

তিনি আরও জানান, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

অন্যদিকে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

news24bd.tv/FA