যুবলীগ নেতার বাড়ি থেকে ১৭৫ বোতল ফেনসিডিল উদ্ধার, স্ত্রী আটক

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখার সভাপতি ও জেলা যুবলীগের কার্যকরী সদস্য মো. কেরামত আলী মোল্লার শহরতলীর বিরামপুর ফকিরার মোড়ের বাড়িতে অভিযান চালিয়ে ১৭৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

তার শোবার ঘরের খাটের নিচে লুকিয়ে রাখা ৭টি কার্টুনের ভেতর থেকে এই ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় মো. কেরামত আলী মোল্লার স্ত্রী সুলতানা বেগমকে (৫৩) আটক করা হয়েছে। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে কৌশলে পালিয়ে যান কেরামত।

ওই ঘটনায় আটক সুলতানা বেগম এবং পলাতক মো. কেরামত আলী মোল্লাকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালী থানায় মামলা করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক এস এম শাহীন পারভেজ।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যশোরে উপ-পরিচালক মো. আসলাম হোসেন জানান, তারা গোপন সূত্রে জানতে পারেন সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলের বড় বড় চালান এনে দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন কেরামত আলী। এ খবর পেয়ে কয়েকদিন ধরে অনুসন্ধান চালিয়ে ঘটনার সত্যতা পান।

এক পর্যায়ে সোর্স মারফত জানতে পারেন, কেরামত আলী মোল্লার বাড়িতে বিক্রির উদ্দেশে বিপুল পরিমাণ ফেনসিডিল মজুদ করে রাখা হয়েছে। এ তথ্য পেয়ে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপ-পরিদর্শক এস এম শাহীন পারভেজের নেতৃত্বে একটি টিম বিরামপুর ফকিরার মোড়ে কেরামত আলী মোল্লার বাড়িতে অভিযান চালান। এ সময় তল্লাশিকালে বাড়ির লোকজনের বাধার সম্মুখীন হন উপ-পরিদর্শক এস এম শাহীন পারভেজ।

পরে এ খবর পেয়ে উপ-পরিচালক মো. আসলাম হোসেন দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। এরপর বাড়িতে তল্লাশি চালানো হয়। তল্লাশির এক পর্যায়ে একটি ঘরের বক্স খাটের জালি উঠিয়ে ভেতরে ৭ কার্টুন ফেনসিডিল পাওয়া যায়। ওই ৭ কার্টুনে ২৫ বোতল করে মোট ১৭৫ বোতল ফেনসিডিল ছিলো। এ সময় মাদক ব্যবসায়ের সাথে সম্পৃক্ততা পাওয়া যাওয়ায় কেরামত আলী মোল্লার স্ত্রী সুলতানা বেগমকে আটক করা হয়। তিনি জানান, ফেনসিডিলের মূল ব্যবসায়ী কেরামত আলী মোল্লা। অভিযানের বিষয় টের পেয়ে আগেই পালিয়ে গেছেন তিনি।

news24bd.tv/FA