ধর্মের মুখোশ পরা সাম্প্রদায়িক অপশক্তি জামায়াত: ওবায়দুল কাদের

১৪ দলের সভায় সর্বসম্মতিক্রমে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ধর্মের মুখোশ পরা সাম্প্রদায়িক অপশক্তি জামায়াত।  

আজ মঙ্গলবার (৩০ জুলাই) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

জামায়াতের রাজনীতি নিষিদ্ধ নিয়ে কাদের বলেন, গণপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী নির্বাচন কমিশনের নিবন্ধনহীন কোনো দল নির্বাচনে অংশ নিতে পারে না। এখন এই সিদ্ধান্ত বাস্তবায়ন করবে সরকার। আইনগত ভিত্তি সঠিকভাবে দেখে ব্যবস্থা নেয়া হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিরপরাধ শিক্ষার্থীদের আটক নিয়ে নির্লজ্জ মিথ্যাচার করে যাচ্ছেন অভিযোগ করে তিনি নিরীহ কোনো ব্যক্তি যেন আটক না হয়, সে বিষয়ে সতর্ক থাকতে আইনশৃঙ্খলা বাহিনী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আহ্বান জানান। বলেন, শুধু সংখ্যা বাড়ানোর জন্য যেন কাউকে গ্রেপ্তার করা না হয় সে ব্যাপারে আমরা সবাইকে সতর্ক করেছি।  

কাদের বলেন, মির্জা ফখরুলের দৃষ্টিতে সবাই নিরপরাধ হলে দেশে এই নারকীয় হত্যাযজ্ঞ করেছে কারা? যারা স্বাধীনতায় বিশ্বাস করে না তাদের সঙ্গে জাতীয় ঐক্য করছে ফখরুলরা। কারাগারের অস্ত্র লুট করেছে ফখরুলের বন্ধুরা।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় থেকে তৃণমূল নেতাকর্মীদের কারফিউ মেনে চলা ও সতর্ক থাকার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

news24bd.tv/SHS