কোটা আন্দোলনের সমন্বয়কারীরা কবে ছাড়া পাচ্ছেন? যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

ডিবির হেফাজতে নেওয়া কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পাঁচ সমন্বয়ককে এখনো গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, পুলিশ যদি মনে করে তাঁরা ঝুঁকিমুক্ত, তখনই তাঁদের ছেড়ে দেওয়া হবে। রোববার (২৮ জুলাই) সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহকে গতকাল শনিবার সন্ধ্যায় হেফাজতে নেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এর আগের দিন শুক্রবার বিকেলে গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে তিন সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকেরকে তুলে নিয়ে যাওয়া হয়। আর আজ আরেক সমন্বয়ক নুসরাত তাবাসসুমকে হেফাজতে নেওয়া হয়। তাঁদেরও নিরাপত্তার কারণে হেফাজতে নেওয়া হয় বলে ডিবি জানিয়েছে। ডিবির হেফাজতে থাকা এই ছয় সমন্বয়কই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তাঁরা নিজেরাই বলছিলেন তাঁরা ঝুঁকিতে আছেন। তাই তাঁদের নিরাপত্তার জন্যই নিয়ে আসা হয়েছে। তাঁদের জিজ্ঞাসা করা হয়, কোন কোন রাজনৈতিক দল বা কারা এই ধরনের প্ররোচনা দিয়েছে; কারণ, পরবর্তীতে সহিংস রূপ নিল। তাঁদের এখনো অ্যারেস্ট (গ্রেপ্তার) করা হয়নি। ’

news24bd.tv/আইএএম