হুঁশিয়ারি দিয়েই হিজবুল্লাহর একাধিক টার্গেটে হামলা 

ইসরায়েলের গোলান মালভূমির ফুটবল মাঠে হামলার জবাব হিসেবে লেবাননে হিজবুল্লাহর একাধিক টার্গেটে হামলা চালিয়েছে দখলদার বাহিনী। এর আগে শনিবার গোলান মালভূমিতে হামলা করা হয়। ওই হামলায় শিশুসহ ১২ জন নিহত হয়, আহত হয় অন্তত ২৯ জন। হামলার ঘটনায় হিজবুল্লাহকে দায়ী করে হুঁশিয়ারি দেয় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, এজন্য হিজবুল্লাহকে চরম মূল্য দিতে হবে।

এরও আগে শনিবার (২৭ জুলাই) মাজদাল শামস নামে একটি গ্রামে এই হামলা চালায় ইসরায়েল। হামলায় সশস্ত্র গোষ্ঠীর চার সদস্য নিহত হয়।

এদিকে রোববার সকালে ইসরায়েল ডিফেন্স ফোর্স (আইডিএফ) জানায়, তারা লেবাননের ভেতর হিজবুল্লাহর ৭টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা সে বিষয়ে কিছু নিশ্চিত করেনি ইসরায়েল।

শনিবারের ফুটবল মাঠে হামলাটি ছিল ৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর বড় হামলা। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এই হামলার প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি জানিয়ে বলেন, ‘এই গোষ্ঠীকে গুরুতর মূল্য দিতে হবে। ’

নেতানিয়াহুর এই ঘোষণার পরেই ইসরায়েলি এয়ারফোর্স শত্রুর লক্ষ্যবস্তুতে হামলার বিষয় নিশ্চিত করে। লক্ষ্যবস্তুর ভেতরে হিজবুল্লাহর অস্ত্রের ভান্ডারও ছিল বলেও জানানো হয়।

সূত্র- বিবিসি।

news24bd.tv/এসএম/তৌহিদ