কোটা আন্দোলনের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা বাকৃবি শিক্ষার্থীদের

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চলমান কোটা সংস্কার আন্দোলনের সকল কর্মসূচি প্রত্যাহার ঘোষণা করেছেন বাকৃবির কোটা আন্দোলনের সমন্বয়কবৃন্দ।

শনিবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের মুক্তমঞ্চে এক সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন বাকৃবির কোটা আন্দোলনের সমন্বয়রা।

সংবাদ সম্মেলনে তারা বলেন, বাকৃবির সাধারণ শিক্ষার্থীরা গত ১ জুলাই থেকে কোটা সংস্কার আন্দোলনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। কোটা সংস্কার আন্দোলনে যারা শহিদ হয়েছেন, আমরা তাদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

তারা বলেন, আমাদের যে দাবি ছিল তা প্রধানমন্ত্রী প্রজ্ঞাপনের মাধ্যমে মেনে নিয়েছেন এবং সব হত্যাকাণ্ডের তদন্ত হবে বলে আশ্বস্ত করেছেন। তাই আমরা সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এ সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, চলমান হামলা, অগ্নিসন্ত্রাস কিংবা নাশকতার অংশ বাকৃবির সাধারণ শিক্ষার্থীরা কখনোই হবে না। আমার ভাই ও বোনদের নিরাপত্তার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ে চলমান কোটা সংস্কার আন্দোলনের সব কর্মসূচি প্রত্যাহার করা হলো।

একই সঙ্গে বাকৃবি প্রশাসনের কাছে আমাদের দাবি দ্রুতই বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দিয়ে শিক্ষার্থীদের জন্য শিক্ষার উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে।

এসময় সমন্বয়কদের মধ্যে উপস্থিত ছিলেন, মো. ইরান মিয়া, মাযহারুল ইসলাম তুষার, হাসিবুল ইসলাম হাসিব, মাশারাত মালিহা, প্রণব ঘোষ প্রমুখ।

news24bd.tv/IH/FA