মাইলসের শাফিন আহমেদ আর নেই

জনপ্রিয় সুরকার ও গীতিকার শাফিন আহমেদ (৬৩) মারা গেছেন। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন ছিলেন তিনি। বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড মাইলসের বেজ গিটারিস্ট এবং প্রধান গায়ক ছিলেন শাফিন।

গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন তার ভাই হামিন আহমেদ। তিনি জানান, বাংলাদেশ সময় আজ (বৃহস্পতিবার, ২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটের দিকে শাফিন আহমেদ মৃত্যুবরণ করেছেন।

হামিন বলেন, ‘২০ জুলাই শাফিনের একটা কনসার্ট ছিল ভার্জিনিয়াতে। শোয়ের আগে অসুস্থ হয়ে পড়েন শাফিন। শো’টা ক্যানসেল করেন তিনি। সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার নানা অর্গান অকার্যকর হতে থাকলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর তাকে আর ফেরানো গেল না। ’

বাংলাদেশের ব্যান্ড জগতের অন্যতম ব্যক্তিত্ব শাফিন আহমেদ। প্রয়াত এ শিল্পীর জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। তিনি মাইলসের বেজ গিটারিস্ট এবং প্রধান গায়ক। তিনি মাইলস ব্যান্ডের বাইরে সলো ক্যারিয়ারে সুনাম অর্জন করেছেন। এছাড়াও বেশকিছু সলো এবং মিক্সড অ্যালবামে তার গান রয়েছে।

শাফিনের জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে চাঁদ তারা সূর্য, জ্বালা জ্বালা, ফিরিয়ে দাও, ফিরে এলে না, আজ জন্মদিন তোমার প্রভৃতি। শাফিন আহমেদের মা সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম এবং বাবা সুরকার কমল দাশগুপ্ত।

news24bd.tv/FA