ভেন্টিলেটর ভেঙ্গে পালালো কিশোর অপরাধী

আদালতে হাজিরা শেষে যাত্রা বিরতির সময় বাথরুমের ভেন্টিলেটর ভেঙে পুলিশ হেফাজত থেকে পালিয়েছে জাহিদ হাসান নামে এক কিশোর অপরাধী। রোববার (১৪ জুলাই) বিকেলে চট্টগ্রাম থেকে গাজীপুর ফেরার পথে কুমিল্লার চৌদ্দগ্রামে ডলি রিসোর্ট নামের একটি হোটেলে এ ঘটনা ঘটে।

পলাতক কিশোর অপরাধী জাহিদ হাসান জেলার দাউদকান্দি উপজেলার দত্তবাড়ি গ্রামের জহিরুল ইসলামের ছেলে। এখন পর্যন্ত পুলিশ একাধিক ব্যাপক তৎপরতা চালালেও তাকে গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা গেছে, জাহিদ হাসান চট্টগ্রাম ডবলমুড়িং থানায় একটি চুরির মামলার এজাহারভুক্ত কিশোর অপরাধী। আদালতের নির্দেশে তাকে দীর্ঘদিন ধরে গাজীপুরের কিশোর সংশোধনাগারে রাখা হয়েছে। গতকাল চট্টগ্রামের আদালতে তার মামলার হাজিরার তারিখ ছিল। গাজীপুর মেট্টোপলিটন পুলিশের হাবিলদার কামরুল ও কনস্টেবল নজরুল তাকে আদালতে হাজিরা শেষে একটি গণপরিবহনে করে গাজীপুরের দিকে রওয়ানা দেন। পথে বিকেলে মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ডলি রিসোর্ট হোটেলে যাত্রাবিরতি দেয়। এ সময় কিশোর অপরাধী জাহিদ হাসান বাথরুমে প্রবেশ করে। পরে দীর্ঘক্ষণ বের না হওয়ায় দায়িত্বরত পুলিশ বাথরুমের দরজার কড়া নাড়লে ভেতর থেকে বন্ধ পান। ততক্ষণে কৌশলে বাথরুমের ভেন্টিলেটর ভেঙে পালিয়ে যায় জাহিদ। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশের একাধিক সদস্য ঘটনাস্থলের আশপাশের এলাকায় তল্লাশি চালায়। কিন্তু তাকে খুঁজে পাওয়া যায়নি।  

জাহিদকে পরিবহণের দায়িত্বে থাকা হাবিলদার কামরুল সাংবাদিকদের বলেন, চট্টগ্রামের আদালত থেকে হাজিরা শেষে গাজীপুরে কিশোর সংশোধনাগারে নেওয়ার পথে বাসটি হোটেল ডলি রিসোর্টে যাত্রাবিরতি দেয়। এসময় কিশোর অপরাধী জাহিদ হাসান বাথরুমে যাওয়ার কথা বললে আমরা তাকে অনুমতি দেই। কিন্তু সে কৌশলে বাথরুমের ভেন্টিলেটর ভেঙে পালিয়ে যায়।

news24bd.tv/জেপি/TR