ভারত বাংলাদেশকে দাসত্ব রাজ্যে পরিণত করতে চায়: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীকে যখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী সম্বোধন করেছেন তখনই বোঝা গেছে ভারত বাংলাদেশকে দাসত্ব রাজ্যে পরিণত করতে চায়।  

তিনি বলেন, ভারত কাঁটাতারের বেড়ায় মানুষকে পাখির মতো গুলি করে মারছে। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী কোন প্রতিবাদ করতে পারে না। কারণ প্রধানমন্ত্রী ভারত সরকারের পক্ষে কাজ করছেন।  

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ থেকে ভুটান যেতে ভারত মাত্র ১৮ কি.মি রাস্তা দেয়নি। কারণ ভারত তাদের স্বার্থ ছাড়া কাজ করে না। কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রী বাংলাদেশের মধ্য দিয়ে পৌনে দুইশ কিলোমিটার ট্রানজিট দেয়ার চুক্তি করেছেন। প্রধানমন্ত্রী ভারতের স্বার্থরক্ষার স্বার্থে এ চুক্তি করেছেন। এ কারণে আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বাংলাদেশ প্রেমী হতে পারেন না।  

তিনি বলেন, কোনক্রমেই বাংলাদেশের মধ্য দিয়ে ট্রানজিট বাস্তবায়ন করতে দেওয়া হবে না। তিনি বলেন, দেশ স্বাধীন করতে মানুষ রক্ত দিয়েছে। প্রয়োজনে আবারও ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য রক্ত দিবো-তবুও ট্রানজিট হতে দেওয়া হবে না।  

শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশনে ইসলামী যুব আন্দোলনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মুহাম্মদ ইমরান হুসাইন এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মুফতি শেখ মুহাম্মাদ নুরুন নাবী। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতি মুহাম্মাদ মুহিবুল্লাহ, সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মাদ হাবিবুল্লহ, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ এর সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী আইনুল হক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতি মাহমুদুল হাসান।

news24bd.tv/কেআই