বাইডেনকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বললেন মার্কিন সিনেটর

দেশের মঙ্গলের জন্য জো বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াতে বললেন মার্কিন সিনেটর সেন্ট পিটার ওয়েলচ।

বুধবার (১০ জুলাই) ওয়াশিংটন পোস্টের মতামত অংশে তিনি বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে প্রত্যাহারের জন্য আহ্বান জানান। তিনি তার লেখায় বাইডেনকে তার সময়ের সেরা প্রেসিডেন্ট হিসেবেও স্বীকার করেন।

তিনি বলেন, আগামী নভেম্বরের আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে অন্য সব আমেরিকানদের মত তিনিও অত্যন্ত চিন্তিত। সাথে ওয়েলচ এটা মনে করিয়ে দিয়েছেন, গত জুনে অনুষ্ঠিত প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কে ট্রাম্পের সাথে বাইডেনের হতশ্রী উপস্থাপন এবং সেখানে উত্থাপিত প্রশ্নগুলো আমরা মার্কিনীরা এড়িয়ে চলতে পারি না।

তবে সাথে তিনি এটাও উল্লেখ করেছেন, ট্রাম্প দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হলে কি ধরনের বিপদ আসতে পারে। প্রেসিডেন্সিয়াল বিতর্কে বাইডেনের হেরে যাওয়ার পর থেকে মিনেসোটা, নিউ হ্যাম্পশায়ার, নেভাদা, অ্যারিজোনা এবং জর্জিয়ার মতো গুরুত্বপূর্ণ রাজ্যগুলিতে ডেমোক্র্যাটদের জন্য রাজনৈতিক সংকট তৈরি হয়েছে।

পিটার ওয়েলচ রাজনৈতিক জীবনে ডেমোক্র্যাটদের একজন গুরুত্বপূর্ণ সফল প্রতিনিধি ছিলেন ভারমন্ট অঙ্গরাজ্য থেকে। তাই তিনি সেখানকার মানুষের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, বিগত দিনে ভারমন্টের মানুষের কাছে থেকে জো বাইডেন এবং কমলা হ্যারিস বেশি ভোট পেয়েছে অন্যান্য সব রাজ্যের থেকে। তবে তারা এবার সন্দিহান এবং উদ্বিগ্ন বাইডেন আগামী নির্বাচনে জয়ী হতে পারবেন কি না।

গত জুনে ডোনান্ড ট্রাম্পের কাছে এবারের প্রথম নির্বাচনী বিতর্কে বিপর্যয়কর পারফরম্যান্সের পর বিভিন্ন ভাবে বাইডেনকে নির্বাচনী পদ থেকে সরে যাওয়ার কথা শুনতে হচ্ছে।

news24bd.tv/Imran/FA